ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫০

এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর
স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ। ছবি: প্রতিনিধি

উপ-নির্বাচনে কেন্দ্র দখলের অভিযোগ করে বগুড়া-৬ সদর আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ বলেছেন, ৭৫টি কেন্দ্রে এজেন্টদের বের করে দেয়া হয়েছে। ৮০ থেকে ৮৫টি কেন্দ্রে ভোটারদের নৌকায় ভোট দিতে জোর করা হচ্ছে। আমি জেলার রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছি। তিনি বিষয়টি তদন্ত করে দেখছেন বলে জানিয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান বলেন, যাদের কাছে আমি অভিযোগ দিব তারাই তো এর সাথে জড়িত। উনাদের যখনই বলবেন তখনই উনারা বলবেন দেখতেছি, যাচ্ছি। এই লড়াইয়ে আমি কতক্ষণ টিকতে পারবো, এটা আমি জানি না। তবে লড়াই আমি চালিয়ে যাব। রেজাল্ট আমার বিপক্ষে যাবে এটা আমি বুঝতে পারছি।

ভোটারদের উপস্থিতি কম হওয়ার বিষয়ে তিনি বলেন, এটার কারণ হলো আওয়ামী লীগ। আওয়ামী লীগ কেন্দ্রে ভীতিকর পরিস্থিতি তৈরি করেছে। ভোটের কোন উৎসব নেই। ভোট থেকে সরে যাবেন না জানিয়ে তিনি বলেন, আমি ভোট থেকে সরে যাব না। ভোট থেকে সরে যায় কাপুরুষরা। তবে ভোট সুষ্ঠুভাবে হচ্ছে না।

জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের কাছে যে প্রার্থীরাই অভিযোগ করেছেন আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। ভোটের পরিবেশ ভাল এবং সুষ্ঠুভাবে হচ্ছে। এখন পর্যন্ত কোন অনাকাঙ্গক্ষিত বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি আরও বলেন, বগুড়ার দুটি আসনে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে ১৭টি মোবাইল ফোর্স, ১০টি স্ট্রাইকিং ফোর্স, ১০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেটগন দায়িত্ব পালন করছেন।

বগুড়া-৬ সদর আসনে আওয়ামী লীগ প্রার্থী রাগেবুল আহসান রিপু, জাপার প্রার্থী নুরুল ইসলাম ওমরসহ জাসদ স্বতন্ত্র মিলে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭শত ৪৩ জন। বগুড়া-৪ কাহালু-নন্দীগ্রাম আসনে জাসদ প্রার্থী রেজাউল করিম তানসেন, জাপার শাহীন মোস্তফা কামাল ফারুকসহ স্বতন্ত্র মিলে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ২৮ হাজার ৪শ ৬৯ জন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত