ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ছয় আসনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫০  
আপডেট :
 ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৫

ছয় আসনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
প্রতীকী ছবি

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই চার জেলার ৬টি সংসদ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহন শুরু হয়। চলে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। এখন চলছে ভোট গণনা কার্যক্রম।

গত ১১ ডিসেম্বর বিএনপির আন্দোলনের অংশ হিসেবে দলটির সাত সংসদ সদস্য দলের সিদ্ধান্ত অনুযায়ী পদত্যাগ করেন। এর অংশ হিসেবে ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসন শূন্য ঘোষণা করার পর সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মোট ভোটার ২২ লাখ ৫৪ হাজার ২১৭ জন। ছয়টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন প্রার্থী। সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি নেয়নির্বাচন কমিশন। নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা।

বর্তমান সংসদের মেয়াদ রয়েছে এক বছরেরও কম। কিন্তু উপনির্বাচন ঘিরে তৈরি হয়েছে জাতীয় রাজনীতির নানা মেরুকরণ। আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং বগুড়া-৬ আসনে দলীয় প্রার্থী দিলেও ১৪-দলীয় জোটের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টিকে ঠাকুরগাঁও-৩ এবং জাসদকে (ইনু) বগুড়া-৪ আসনে ছাড় দিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রার্থী না দিলেও সেখানে বিএনপির পদত্যাগী এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। প্রতিটি আসনে জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত