ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ভুল চিকিৎসায় কিশোরীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৪

ভুল চিকিৎসায় কিশোরীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর
মৃত মীম। ছবি: প্রতিনিধি

যশোরে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর এঘটনায় প্রতিষ্ঠানটিতে ভাঙচুর হয়েছে বলে জানা গেছে। মৃতের নাম মীম। তিনি যশোর সদর উপজেলার চাঁচড়া মধ্যপাড়ার রবিউল ইসলামের মেয়ে। বুধবার সকালে ২৫০ শয্যা যশোর জেনারেল হাসপাতালের সামনে বুধবার সকালে অসীম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ঘটনাটি ঘটেছে।

মীমের স্বজনেরা জানান, মীম টনসিল সমস্যা নিয়ে অসীম ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হয় মঙ্গলবার বিকেলে। সব পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করে রাতে ওই প্রতিষ্ঠানের ডাক্তার তার টনসিল অপারেশন করেন। কিন্তু শরীরের কোনো উন্নতি হয়নি। বুধবার সকালে অবস্থার আরও অবনতি হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ মীমকে ট্রলিতে করে যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে ফেলে পালিয়ে যায়। পরে জরুরি বিভাগে নিয়ে গেলে ডাক্তার মীমকে মৃত ঘোষণা করেন। তাদের দাবি, ওই ক্লিনিকে মীমেকে ভুল চিকিৎসা করানো হয়েছে। এছাড়া অবহেলাও করা হয়েছে।

এ বিষয়ে ওই ক্লিনিকের মালিক অসীম কুমার মন্ডল বলেন, মীমকে সকালে একটি ব্যাথার ইনজেকশন পুশ করার পর অবস্থার অবনতি হয়। পরে তাকে জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসার অভিযোগ তিনি অস্বীকার করে বলেন, নিহতের পরিবারের সাথে একটা সমঝোতা হয়েছে। মরদেহ ময়নাতদন্ত ছাড়া তারা নিয়ে যাচ্ছেন বলে জানান। এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম চৌধুরী বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত