ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

পাতাল রেলের ব্যয় ৫২ হাজার কোটি টাকা: ওবায়দুল কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪৫  
আপডেট :
 ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫২

পাতাল রেলের ব্যয় ৫২ হাজার কোটি টাকা: ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

দেশের ইতিহাসে গণপরিবহনে সবচেয়ে ব্যয়বহুল প্রকল্প পাতাল মেট্রোরেল। পদ্মা সেতুর ব্যয় ছিলো একত্রিশ হাজার কোটি টাকা, আর পাতাল রেলের ব্যয় ধরা হয়েছে ৫২ হাজার কোটি টাকা। এই ৫২ হাজার কোটি টাকার প্রায় চল্লিশ হাজার কোটি টাকা বিনিয়োগ করছে জাপান। এই জন্য তাদের ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের রুপগঞ্জের পূর্বাচল উপশহরে পাতাল রেলের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, উন্নয়ন মাত্র শুরু হয়েছে, উন্নয়ন হচ্ছে। এই উন্নয়ন দেখে বিরোধী দলের জ্বালা করছে, অন্তর জ্বালা। কতো জ্বালা? পদ্মা সেতুর জ্বালা, মেট্রোরেলের জ্বালা, বঙ্গবন্ধু ট্যানেলের জ্বালা, উড়াল সেতুর জ্বালা, ১০০ সেতুর জ্বালা, ১০০ সড়কের জ্বালা। তারা অন্তর জ্বালায় মরে যাচ্ছে। সামনে আছে রূপপুর, মাতারবাড়ি, পায়রা, রামপাল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, সমুদ্র বিজয়, সীমান্ত বিজয় এই সবই শেখ হাসিনার উন্নয়নের অর্জন। এই অর্জন তারা সইতে পারে না। ফলে তারা অন্তর জ্বালায় ভুগছে। উন্নয়ন থেমে থাকবে না।

দলের নেতাকর্মীদের সামনের নির্বাচনে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, আপনারা ভয় পাবেন না। লাল কার্ড দেখবেন না? ১০ ডিসেম্বর সরকার পতন, তারেক রহমানের আগমন সবই ভুয়া। বিএনপির আন্দোলন ও সরকার পতন সবই ভুয়া। তারা শুরু করেছেন বিক্ষোভ দিয়ে, এখন করছেন নিরব পদযাত্রা। পথ হারিয়ে বিএনপি এখন পদযাত্রায়। ভয় পাচ্ছেন আপনারা (তৃণমূল কর্মী)? ভয় পাওয়ার কিছু নেই। যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। কাজেই আপনারা প্রস্তুত থাকেন, সামনে খেলা হবে, ডিসেম্বরে ফাইনাল খেলা। ষড়যন্ত্রের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধেও অস্ত্রপাচারের বিরুদ্ধে খেলা হবে? প্রস্তুত আছেন আপনারা? প্রস্তুত থাকবেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত