ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

একই দিনে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫১

একই দিনে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ
ছবি - সংগৃহীত

সিলেটে একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। আগামীকাল শনিবার নগরে এক ঘণ্টার ব্যবধানে দুই দল কর্মসূচি আহ্বান করা হয়েছে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, শনিবার বেলা ২টায় নগরের রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। আর বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ‘শান্তি সমাবেশ’ করবে।

উভয় দলই কর্মসূচি সফলের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে এবং কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছে।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) সুদীপ দাস বলেন, একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচি ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে।

সিলেট জেলা বিএনপির নেতারা জানান, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে সিলেটে বিভাগীয় সমাবেশ পালনের ঘোষণা দেয়া হয়। পরে সমাবেশের স্থান নির্বাচন শেষে বিষয়টি মহানগর পুলিশ কমিশনারকে লিখিতভাবে দলটির পক্ষ থেকে অবহিতও করা হয়। সমাবেশ সফল করতে নগরী ও উপজেলাগুলোয় বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণ ও গণসংযোগ শুরু করেন।

এদিকে, বুধবার রাতে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে শান্তি সমাবেশের কর্মসূচি ঘোষণা করে জেলা ও মহানগর আওয়ামী লীগ। শনিবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

ঘোষিত এ সমাবেশ সফলে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত