ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিদ্যালয় পরিদর্শকের সই জাল, গ্রেপ্তার ১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৬  
আপডেট :
 ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫০

বিদ্যালয় পরিদর্শকের সই জাল, গ্রেপ্তার ১
গ্রেপ্তারকৃত মো. আবু বকর সিদ্দিক। ছবি: নিজস্ব

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের একজন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতের নাম- মো. আবু বকর সিদ্দিক (৪৭)।

রোববার গভীর রাতে ঢাকার মগবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিআইডি’র সিরিয়াস ক্রাইম ইউনিট।

সিআইডি জানায়, গ্রেপ্তার আবু বকর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শকের নামে সৃজনকৃত একটি ভুয়া দলিল দিয়ে গোপালচরণ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দাখিল করেন। এ ঘটনায় ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু বকরের প্রতারণা ও জাল জালিয়াতির বিষয় উল্লেখ করে অন্য একটি রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বিচারক আবু বকরের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দেন।

এরই প্রেক্ষিতে আবু বকরের বিরুদ্ধে ২০১৪ সালের ১ ডিসেম্বর রাজধানীর শাহবাগ থানা মামলা দায়ের করা হয়। মামলার পর অন্য দুটি সংস্থা দীর্ঘ ৭ বছর তদন্ত করে। পরে পুলিশ হেডকোয়াটার্সের নির্দেশে সিআইডি মামলাটি অধিগ্রহণ করে এবং সিরিয়াস ক্রাইমের এসআই মো. শহিদুল ইসলামকে মামলাটির তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত করা হয়।

এসআই শহিদুল মামলাটির তদন্ত করে জাল জালিয়াতির সঙ্গে জড়িত এবং দীর্ঘদিন পলাতক থাকা আসামি আবু বকর সিদ্দিককে গ্রেপ্তার করেন। আসামি আবু বকরকে আদালতে সোপর্দ করে পুলিশ রিমান্ডের আবেদন দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত