ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বান্দরবানের থানচিতে গোলাগুলি, ৫ জঙ্গি আটক

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৩  
আপডেট :
 ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৪

বান্দরবানের থানচিতে গোলাগুলি, ৫ জঙ্গি আটক
থানচির একটি পাহাড়ে সাংবাদিকদের ব্রিফ করে র‌্যাব। ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম পাহাড়ে জঙ্গিদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে। র‌্যাব জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ জঙ্গিকে আটক করা হয়েছে। অভিযানে র‌্যাবের নয় সদস্য আহত হয়েছেন।

সকাল থেকে শুরু হওয়া এ অভিযানের মধ্যেই দুপুরের দিকে থানচি উপজেলার পাহাড়ি এলাকায় র‌্যাব মহাপরিচালক এম খোরশেদ হোসেন এ তথ্য জানান।

আজ দুপুরে তমা-তুঙ্গী পর্যটন স্পট এলাকায় সাংবাদিকদের সংক্ষিপ্ত ব্রিফিংয়ে তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে ধারাবাহিক অভিযানের মধ্যেই আমরা জানতে পারি, জঙ্গিরা এখানে জড়ো হচ্ছে। ২৮ জানুয়ারি তারা আমাদের একটি টহল দলের ওপর অ্যামবুশ করে। আমরা জানতে পারি, তারা রেমাক্রি ব্রিজ ক্রস করবে। এ তথ্যের ভিত্তিতেই আমাদের দল সেখানে অবস্থান নেয়।

‘আজ সকালে যখন তারা পার হচ্ছিল র‌্যাবের ছয়টি টহল দলের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। উভয় পক্ষের গুলি বিনিময় চলেছে, থেমে থেমে, এখনও চলছে। অভিযান এখনও শেষ হয়নি।’

তিনি আরও বলেন, ‘আমরা যেটা করছি, যাতে ক্যাজুয়ালিটি না হয়, জঙ্গি হোক বা আমাদের যারা এখানে অভিযানে রয়েছে; সেজন্য আমরা একটু কালক্ষেপণ করছি। ওরা ফায়ার করতে করতে একপর্যায়ে যখন ওদের গোলাবারুদ শেষ হবে তখন আমরা চেষ্টা করব তাদের অক্ষত অবস্থায় ধরতে।’

ব্রিফিংয়ে র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান আবুল মনসুর, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আর মঈন উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৩ জানুয়ারি নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শীর্ষ পর্যায়ের দুই নেতাকে গোলাবারুদসহ কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তারের খবর জানায় র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসারের সঙ্গে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ বা বম পার্টির সম্পৃক্ততা রয়েছে। ধারাবাহিকভাবে কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে র‌্যাব।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত