ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

চাঁদাবাজির মামলায় খালাস ৬ পুলিশ সদস্য

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৫

চাঁদাবাজির মামলায় খালাস ৬ পুলিশ সদস্য
ফাইল ছবি

চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য পরিচয়ে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের মামলায় ৬ পুলিশ সদস্যকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা সাবিনা ইয়াসমিনের আদালত তাদের খালাসের রায় দেন। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

পুলিশ সদস্যরা হলেন, আবদুল নবী (২৭), এসকান্দর হোসেন (২৬),মনিরুল ইসলাম (২৫), মো. শাকিল খান (২৬), কনস্টেবল মো. মাসুদ (২৬) ও সিএমপির সাবেক কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের দেহরক্ষী কনস্টেবল মোরশেদ বিল্লাহ (২৫)।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. রবিউল আলম বলেন, আনোয়ারা উপজেলার এক ব্যবসায়ীকে তুলে নিয়ে চাঁদাবাজির অভিযোগে ছয় পুলিশ সদস্যের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে মামলা করা হয়। পিবিআই তদন্ত শেষে ৬ জন পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত ছয়জন আসামিকেই খালাস দিয়েছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি মধ্যরাতে ডিবি লেখা জ্যাকেট পরে আনোয়ারা উপজেলার পূর্ব বৈরাগ গ্রাম থেকে আবদুল মান্নান নামে এক ব্যবসায়ীকে তুলে নিয়ে যায়। পরে আবদুল মান্নানকে পটিয়ার ভেল্লাপাড়া এলাকায় নিয়ে আটকে রাখে। এ সময় আবদুল মান্নানের বিরুদ্ধে থানায় অসংখ্য অভিযোগ রয়েছে জানিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে তাদের ১ লাখ ৮০ হাজার টাকা দেওয়া হলে তারা তাকে ছেড়ে দেয়। পরে পুলিশ সদস্য পরিচয়ে অপহরণ এবং মুক্তিপণের অভিযোগে ৭ ফেব্রুয়ারি আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন আবদুল মান্নান।

মামলার সূত্র ধরে অনুসন্ধান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত ৬ পুলিশ কনস্টেবলের সম্পৃক্ততা পায়। এ ঘটনায় তাদের গ্রেফতার করে একই দিন কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। পরে ৬ জনকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় মামলা করা হয়। ২০২১ সালের ৪ ডিসেম্বর ওই ৬ পুলিশ সদস্যদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পিবিআই।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত