ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে অটোচালক খুনের ঘটনায় গ্রেপ্তার ১

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৫

গাজীপুরে অটোচালক খুনের ঘটনায় গ্রেপ্তার ১
গ্রেপ্তারকৃত যুবক। ছবি: প্রতিনিধি

গাজীপুরে অটোরিকশার চালককে খুনের অভিযোগে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা এক যুবককে গ্রেপ্তার করেছে। বুধবার সকালে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার মো. নাহিদ হোসেন (২২), টাঙ্গাইলের নাগরপুর থানার আতাউর রহমান মন্ডলের ছেলে। তার কাছ থেকে খুন হওয়া অটোচালকের ব্যবহৃত মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে।

নিহত অটোচালক মো. আজাদ (১৬), গাইবান্ধার গোবিন্ধগঞ্জ এলাকার মো. হালিমের ছেলে। গাজীপুরের কালিয়াকৈরে ভাড়ায় থেকে আজাদ এলাকায় অটোরিকশা চালাতেন।

র‌্যাবের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত মিডিয়া অফিসার) মো. পারভেজ রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদিনের মতো এবছরের ৪ ফেব্রুয়ারি বিকাল ৩টার দিকে তার ব্যাটারিচালিত তিন চাকার মিশুক অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়ে অটোসহ নিখোঁজ হন। পরদিন ৫ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈর থানাধীন গোসাত্রার পশ্চিম চকের আফজাল দেওয়ানের সবজি ক্ষেতের সামনে মাটির ভিটির পাশে আজাদের মরদেহ উদ্ধার করা হয়। এসময় ভিকটিমের লাশের মাথার নিচে থেকে একটি স্টিলের রক্তমাখা ধারালো চাকু উদ্ধার করে পুলিশ এবং কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করা হয়।

এ হত্যাকাণ্ডের রহস্য এবং প্রকৃত ঘটনা উম্মোচনের জন্য র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে। পরে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা তথ্য উপাত্ত বিশ্লেষণ ও গোপন সংবাদের ভিত্তিতে ৮ ফেব্রুয়ারি সকাল ৬টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে নাহিদকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে হরিণহাটি (এপেক্সরোড) এলাকা থেকে ফেদু মাতাব্বর কলোনী এন্ড টাওয়ারের নীচ তলার গ্যারেজে অভিযান চালিয়ে ছিনতাইকৃত অটোরিকশা এবং নগদ ৩ হাজার ৫৮০ টাকা উদ্ধার করা হয়। পরবর্তীতে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভিকটিম আজাদকে (১৬) হত্যার কথা স্বীকার করে।

নাহিদ হোসেন স্বীকারোক্তিতে জানান, প্রায় ২ বছর আগে অভিযুুক্ত নাহিদ গাজীপুরের কালিয়াকৈর হরিণহাটি এলাকায় আসে এবং ভ্যান গাড়িতে করে কাঁচা তরকারির ব্যবসা শুরু করে। বিভিন্ন সময় ভিক্টিম আজাদ তার অটোযোগে নাহিদের কাচা মাল আনা-নেয়া করার সুবাদে তাদের মধ্যে বন্ধুত্ব সৃষ্টি হয়। গত ৪ ফেব্রুয়ারি সাড়ে ৫টার দিকে মো. নাহিদ হোসেন (২২) ভিকটিমকে ফোন দিয়ে কাঁচা তরকারি পরিবহনের জন্য ডেকে আনেন এবং সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি চাকু কিনে পকেটে লুকিয়ে রাখে। ভিকটিমের অটোতে করে কাঁচা তরকারি আনার জন্য রওয়ানা হয়ে কালিয়াকৈর থানাধীন গোসাত্রা পাড় হয়ে চান্দাবহ কবর স্থানের মোড়ে আসলে অটোটি থামাতে বললে আজাদ (১৬) অটোটি থামায়। অটো রেখে পায়ে হেঁটে আজাদকে কাঁচা তরকারি আনার কথা বলে কৌশলে মাঠের মধ্যে অন্ধকারে নিয়ে যায়। একপর্যায়ে নাহিদ হোসেন ভিকটিম আজাদকে গলা টিপে ধরে মাটিতে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে। আজাদের মৃত্যু নিশ্চিত করার জন্য নাহিদ সঙ্গে নিয়ে আসা চাকু দিয়ে গলাসহ ভিক্টিমের পুরুষাঙ্গ ও অণ্ডকোষ কেটে দেহ থেকে বিছিন্ন অবস্থায় ফেলে অটোটি নিয়ে পালিয়ে যান। পরে হরিণহাটি এলাকা থেকে ফেদু মাতাব্বর কলোনী এন্ড টাওয়ারের নিচ তলার অটোগ্যারেজে নিজের অটো বলে রেখে দিয়ে চলে যায় নাহিদ। পালিয়ে যাওয়ার সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুটি ঘটনাস্থলে ফেলে যায়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত