ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সংসদ নির্বাচন কখন হবে জানালেন ইসি আলমগীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৩

সংসদ নির্বাচন কখন হবে জানালেন ইসি আলমগীর
নির্বাচন কমিশনার মো. আলমগীর। ছবি: সংগৃহীত।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী হবে এবং সেটা হবে ডিসেম্বরে শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে।

মঙ্গলবার নির্বাচন ভবনে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কখনও বলিনি ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন হবে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে। আমরা বলেছি ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে নির্বাচন হবে।

চলতি বছরের নভেম্বর থেকে ২০২৪ সালের জানুয়ারির ২৯ তারিখের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে কমিশনের। সে পরিকল্পনা অনুযায়ীই কাজ চলছে বলে জানান আলমগীর।

নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন দলের প্রস্তুতির হাঁকডাকের পাশাপাশি বিরোধী দলগুলোও আন্দোলনে সরব হতে শুরু করেছে। ভোট কবে হবে, সেই গুঞ্জনও ডালপালা মেলছে রাজনীতির মাঠে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্প্রতি বলেন, ভোট হয়ত ডিসেম্বরেই ভোট, সেরকম আভাস তিনি ‘নির্বাচন কমিশনের’ কাছ থেকে পেয়েছেন। তার ওই বক্তব্য ভোটের তারিখ নিয়ে আলোচনাকে আরও উসকে দিয়েছে।

এ বিষয়েই মঙ্গলবার নির্বাচন কমিশনার মো. আলমগীরের দৃষ্টি আকর্ষণ করেছিলেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, ডিসেম্বরের শেষ শেষ সপ্তাহ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে নির্বাচনের জন্য এগিয়ে যাচ্ছি আমরা। কখন ভোট হবে কমিশন সভায় সেটা চূড়ান্ত হবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত