ঢাকা, বুধবার, ৩১ মে ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন ২৭ এপ্রিল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৫  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৫

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন ২৭ এপ্রিল
ইসির ১৫তম কমিশন সভা শেষে সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনের তারিখ জানান। ছবি:সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। বুধবার (২২ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে ১৫তম কমিশন সভায় ভোটের এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

এসময় ইসি সচিব বলেন, মনোয়পত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। মনোনয়ন বাছাই ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ ৬ এপ্রিল। আর ভোটগ্রহণ ২৭ এপ্রিল। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এ ভোটে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মৃত্যুবরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। পরে আসন শূন্য ঘোষণার গেজেট ইসিতে আসে।

এ আসনটি এর আগেও একবার শূন্য হয়েছে ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ নেতা মইন উদ্দিন খান বাদল ২০১৮ সালের সংসদ নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। পরবর্তীতে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে জয়ী হয়ে সংসদে এসেছিলেন মোছলেম উদ্দিন আহমদ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত