ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ০৮:৩৫

নওগাঁয় নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে
ছবি - সংগৃহীত

নওগাঁর মান্দায় প্রাণঘাতী নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত ফরিদা বেগম মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। তার শাশুড়ি রহিমা বেগমও (৬০) নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রামেকে চিকিৎসাধীন। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

এর কয়েকদিন আগেই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় ফরিদা বেগমের শ্বশুর আব্দুল হকের।

স্থানীয়রা জানান, বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আব্দুল হকের পরিবার। এর দুইদিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। অবস্থার অবনতি হলে গত ৮ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

এদিকে আব্দুল হকের পুত্রবধূ ফরিদা বেগম সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রামেক হাসপাতালে পাঠান চিকিৎসকেরা। বিকেলে সেখানে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ও জেলা স্বাস্থ্য বিভাগ যৌথভাবে ঘটনা সত্যতা নিশ্চিত করেছে।

মান্দা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, সংবাদ পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। রাজশাহী মেডিকেলে মৃত আব্দুল হকের স্ত্রী রহিমা বেগমসহ দুই-তিনজন অসুস্থ হয়ে ভর্তি আছেন। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র একটি টিম এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত