ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে সমাবেশ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৬:৪৬

কুষ্টিয়ায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে সমাবেশ
সংগৃহীত ছবি

কুষ্টিয়া পৌরসভার দশটি হাট বাজারের ইজারার টেন্ডার জমাদানকে কেন্দ্র করে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের ছয় নেতা-কর্মীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া মডেল থানার সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের অন্তত পাঁচ হাজার নেতা-কর্মী অংশ নেন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অংশ নিয়ে জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আক্তারুজ্জামান লাবু বলেন, কুষ্টিয়া পৌরসভার হাট-বাজার ইজারা বিষয় নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ ঘটনায় যে আমাদের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। এ ঘটনায় সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখলে বুঝা যায় এতে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগের কোনো নেতাকর্মী জড়িত নয়। আমরা মানববন্ধনে একটাই দাবি জানাবো সিসি ক্যামেরা রেকর্ডিং দেখে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হোক।

মানববন্ধন ও সমাবেশে কুষ্টিয়া জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাসেল, কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু তৈয়ব বাদশা, জেলা কৃষকলীগের সভাপতি লাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাতি জেবুন্নেছা সবুজ, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইয়াসির আরাফাত তুষার, সাবেক সাধারণ সম্পাদক সাদ আহমেদ, কুষ্টিয়া শহর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শিপন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেখা পারভিন, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিওলী খাতুন, কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আদিফুজ্জামান সংগ্রাম, সাধারণ সম্পাদক আল-আমিন শেখ হিমেল, কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শাওন, কুষ্টিয়া শহর ছাত্রলীগের সভাপতি এখলাস , কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি সালেহীন ফেরদৌস শোভন, সাধারণ সম্পাদক নাজমুস সাকিব, কুষ্টিয়া ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি আল ফারাবি, সাধারণ সম্পাদক অন্তত ইসলাম, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল আহমেদ ও কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক কাউন্সিলর রবিউল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অভি ও জেলা ছাত্রলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাফি রাতুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও মানববন্ধন ও সমাবেশে কুষ্টিয়া সদর উপজেলার ১৩টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি -সম্পাদক এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

গত ২৩ফেব্রুয়ারি দুপুরে পৌরসভার দশটি হাট বাজারের সিডিউল জমা দেয়ার শেষ দিন ছিল। সেদিন পৌরসভায় সিডিউল জমা দেয়া নিয়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এঘটনায় পরে ঠিকাদার ইব্রাহিম হোসেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৬ নেতা-কর্মীর নাম উল্ল্যেখ করে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত