ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়া পৌর মেয়রের বিরুদ্ধে করের টাকা আত্মসাতের অভিযোগ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ০০:০৪

কুষ্টিয়া পৌর মেয়রের বিরুদ্ধে করের টাকা আত্মসাতের অভিযোগ
ছবি: প্রতীকী

কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে পৌরকরের টাকা উন্নয়ন খাতে খরচ না করে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ২০২২-২৩ অর্থবছরের আয়ব্যয়ের হিসাব চেয়ে পৌর মেয়রকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের কার্যালয় থেকে পাঠানো চিঠিটি গ্রহণ করেন কুষ্টিয়া পৌরসভার সচিব মোঃ কামাল উদ্দিন। দুদকের সমন্বিত কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শহিদুল ইসলাম মোড়ল বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে উল্লেখ করা হয়, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা পৌরকরের টাকা উন্নয়ন খাতে খরচ না করে ভুয়া বিল ভাউচার তৈরি করে টাকা আত্মসাৎ করে অবৈধভাবে সম্পদ অর্জন করেছেন।

অভিযোগটি অনুসন্ধান করার জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শহিদুল ইসলাম মোড়লকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তাই অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে আগামী ১৩ মার্চের মধ্যে ২০২২-২৩ অর্থবছরের খাত ওয়ারি আয় ব্যয়ের হিসাবসহ পৌরসভার আওতাধীন সব দপ্তর ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের দেওয়া করের তথ্য জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার সচিব মোঃ কামাল উদ্দিন বলেন, দুদকের পক্ষ থেকে মেয়র মহোদয় বরাবর চিঠি এসেছে। আমরা তাদের চাওয়া সব ধরনের নথি এবং তথ্য নির্দিষ্ট সময়ের মধ্যে সরবরাহ করবো। তবে চিঠিতে যে অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়। এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা শহিদুল ইসলাম মোড়ল বলেন, আমরা কোনো অভিযোগ পেলে সেটির প্রাথমিক তদন্ত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই এবং অভিযোগের বিষয়টি পূর্ণাঙ্গ তদন্তের জন্য হাইকমান্ডের অনুমতি চেয়ে আবেদন করি। তাদের অনুমতি সাপেক্ষে তদন্ত কাজ শুরু হয়েছে। কিছু নথিসহ তথ্য চাওয়া হয়েছে। সেগুলো পর্যবেক্ষণ করা হবে। কোনো অনিয়ম এবং অসংগতি পাওয়া গেলে তখন আইনি পদক্ষেপ নেয়া হবে।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও সেটি কেউ রিসিভ করেননি।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত