ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পল্লবী ফায়ার স্টেশনের উদ্বোধন করলেন সেনাপ্রধান

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ১৭:০২

পল্লবী ফায়ার স্টেশনের উদ্বোধন করলেন সেনাপ্রধান
ছবি: সংগৃহীত

নবনির্মিত পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন ক‌রে‌ছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকার মিরপুর ডিওএইচএস-এ নবনির্মিত এই ফায়ার স্টেশনটির শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্য অতিথিদের স্বাগত জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এতে উপস্থিত ছিলেন।

সকাল ৯টায় অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাপ্রধান পল্লবী ফায়ার স্টেশন আঙিনায় পৌঁছালে সুরক্ষা সেবা বিভাগের সচিব এবং অধিদপ্তরের মহাপরিচালক প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং প্রধান অতিথিকে নিয়ে অভিবাদন মঞ্চ আরোহন করেন।

এ সময় সহকারী পরিচালক আনোয়ারুল হকের নেতৃত্বে একদল চৌকস অগ্নিসেনা সেনাপ্রধানকে গার্ড অব অনার প্রদান করেন।

অভিবাদন গ্রহণ করার পর সেনাবাহিনীর প্রধান নবনির্মিত পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন ফলক উন্মোচন করেন। এরপর ‌তি‌নি স্টেশন প্রাঙ্গণে একটি আমরুপালির বৃক্ষ রোপণ করেন। পরে তিনি পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন বেলুন উড়ান। এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি শুভ উদ্বোধন কেক কাটেন। তিনি উপস্থিত অতিথি ও গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রা‌খেন।

সেনাবাহিনীর প্রধান হিসেবে তিনি একটি ফায়ার স্টেশন উদ্বোধন করতে পেরে সন্তোষ প্রকাশ করেন এবং ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় অধিদপ্তরের মহাপরিচালক জানান, এটিই বাংলাদেশ সোনাহিনীর কোনো সেনাপ্রধানের ১ম ফায়ার স্টেশন উদ্বোধন। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত চা-চক্রে অংশগ্রহণ করেন। সবশেষ তিনি কর্মকর্তাদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত