ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ছদ্মবেশে আত্মগোপনে থেকে মাদকের কারবার করতেন তিনি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৩:১৪

ছদ্মবেশে আত্মগোপনে থেকে মাদকের কারবার করতেন তিনি
ছবি: প্রতিবেদক

জামিনে বের হয়ে পলাতক থাকা যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃ‌তের নাম- লিটন হাওলাদার (৪৫)। সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

র‌্যাব-২ সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, ২০১৮ সালের ১৭ মে ডিএমপির কদমতলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের হওয়া মামলার আসামি ৩৪ মাস কারাভোগ করে ২০২১ সালে জামিনে বের হন। এরপর তিনি নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যান।

আদালত যাবতীয় বিচারিক কার্যক্রম শেষে লিট‌নের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় ২০২২ সালে ২৩ জুন তা‌কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল সোমবার রাতে যাত্রাবাড়ী এলাকা থে‌কে পলাতক আসামি লিটনকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার লিটন পেশাদার মাদক চক্রের সদস্য। তার বিরুদ্ধে মাদকের দুটি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী জেলাসহ দেশের বিভিন্ন জেলা হতে মাদকদ্রব্য রাজধানীর ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের নিকট সরবরাহ পূর্বক মাদক কারবার করছিলেন।

যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সাজাপ্রাপ্তির পর তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/সুজন/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত