ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

‘জয় বাংলা কনসার্ট’ শুরু, বিস্ফোরণে হতাহতদের স্মরণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৯:২৫  
আপডেট :
 ০৮ মার্চ ২০২৩, ২১:৩২

‘জয় বাংলা কনসার্ট’ শুরু, বিস্ফোরণে হতাহতদের স্মরণ
জয় বাংলা কনসার্ট। সংগৃহীত ছবি

শুরু হয়েছে তারুণ্যের সমাবেশ ‘জয় বাংলা কনসার্ট’। বুধবার ঢাকার আর্মি স্টেডিয়ামে সপ্তমবারের মত জয় বাংলা কনসার্টের আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা। কনসার্টের শুরুতে ঢাকার ফুলবাড়িয়ায় বিস্ফোরণে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু-দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক কনসার্টে উপস্থিত আছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণ করে তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে ২০১৫ সাল থেকে ইয়াং বাংলার নিয়মিত আয়োজন এই জয় বাংলা কনসার্ট। করোনাভাইরাস মহামারীর কারণে গত দুই বছর আর্মি স্টেডিয়ামে তারুণ্যের এই উচ্ছাস দেখা যায়নি। চলতি বছরে শবে বরাতের কারণে একদিন পিছিয়ে ৮ মার্চ হচ্ছে জয় বাংলা কনসার্ট।

কনসার্টের শুরুতেই স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের গান ‘আমার দেশ, সব মানুষের’ গেয়ে মঞ্চ মাতায় 'আরেকটি রক ব্যান্ড'; পরে তারা তাদের নতুন অ্যালবাম থেকে 'ঘুম পাড়ানোর গানটি পরিবেশন করে।

দুবছর পর আর্মি স্টেমিয়ামে তারুণ্যের উচ্ছ্বাসে মাততে মাহফুজুর রহমান রোকন বন্ধুদের সঙ্গে এসেছেন জয় বাংলা কনসার্টে। তিনি বলেন, দুই বছর পর জয় বাংলা কনসার্ট ফিরল। ভীষণ উপভোগ করছি। সবার সঙ্গেই নারীবন্ধু আছে। এখানে নিরাপত্তাও দারুণ। খুব ভাল লাগছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘সব কটা জানালা খুলে দাও না’ গেয়ে পরিবেশনা শুরু করে ব্যান্ড ‘কার্নিভাল’। তাদের পরপর মঞ্চে ওঠে মেঘদল। মুক্তির মন্দির সোপান তলে দিয়ে শুরু করে। আর শেষে নতুন গান ‘হাওয়ায়’ ভাসায় জনস্রোতকে।

বিকেল সাড়ে ৩টার দিকে কনসার্টস্থলে আসেন বঙ্গবন্ধু-দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক।

এবার নারী দিবস উদযাপনে নারীদের কনসার্টে যোগ দেয়ার আহ্বান জানিয়ে ‘ইয়াং বাংলা’ ফেইসবুক পেইজে আলাদা নিবন্ধনও চালু করে। তাতে সাড়াও মেলে। কনসার্টস্থলে নারীদের উপস্থিতি দেখা যায় চোখে পড়ার মত। নারীদের জন্য করা হয়েছে আলাদা কর্নারও।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত