ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ট্রাফিক বিভাগের সহায়তায় কেন্দ্রে পৌঁছান মেডিকেল পরীক্ষার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ১৯:৫৭

ট্রাফিক বিভাগের সহায়তায় কেন্দ্রে পৌঁছান মেডিকেল পরীক্ষার্থীরা
ট্রাফিক বিভাগের সহায়তায় কেন্দ্রে পৌঁছান মেডিকেল পরীক্ষার্থীরা । ছবি: প্রতিনিধি

মেডিকেলে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ করে ডিএমপি’র তেজগাঁও ট্রাফিক বিভাগ। ডিএমপি’র তেজগাঁও ও শেরে বাংলা ট্রাফিক বিভাগের অধীনস্থ দুটি কেন্দ্রে শুক্রবার ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলো- রাজধানীর তেজগাঁও কলেজ এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

পরীক্ষা উপলক্ষে পরীক্ষা কেন্দ্রসহ আশপাশের ট্রাফিক ব্যবস্থাপনায় তেজগাঁও ট্রাফিক ও শেরে বাংলা ট্রাফিক জোনের অনন্য ভূমিকা প্রশংসিত হয়েছে ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকসহ সর্বমহলে।

জানা গেছে, দুটি কেন্দ্রে ১৪ হাজার পরীক্ষার্থী ও প্রায় ২০ হাজার অভিভাবকসহ আনুমানিক ৩৫ হাজার লোকের সমাগম ঘটে। যা সুন্দরভাবে ব্যবস্থাপনা করা হয় ট্রাফিক তেজগাঁও বিভাগের সদস্যদের আন্তরিকতা ও অভিজ্ঞতায়। এছাড়াও অসংখ্য গাড়ি সুন্দরভাবে নিয়ন্ত্রণ ও পার্কিং ব্যবস্থাপনা করে ট্রাফিক তেজগাঁও বিভাগ।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিলো প্রায় দেড় লাখ শিক্ষার্থী

এসব কিছুর নেতৃত্বে ছিলেন ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ট্রাফিক তেজগাঁও বিভাগের অনন্য সেবাধর্মী উদ্যোগে ৩টি ট্রাফিক কন্ট্রোল রুম স্থাপনসহ এমবিবিএস ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে প্রায় সাড়ে ৪ হাজার সুপেয় পানি সরবরাহ করা হয়।

ট্রাফিক তেজগাঁও বিভাগের পুলিশ সদস্যরা এমবিবিএস ভর্তি পরীক্ষা শুরুর আগমুহূর্তে পুরুষ এবং নারী সার্জেন্টরা পরীক্ষার্থীদের মোটরসাইকেলে পরীক্ষার হলে পৌঁছে দেন এবং অভিভাবকদের মাঝে পানি সরবরাহ করেন।

ট্রাফিক বিভাগের সহায়তায় কেন্দ্রে পৌঁছান মেডিকেল পরীক্ষার্থীরা । ছবি: প্রতিনিধি

এছাড়াও তেজগাঁও ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার স্নেহাশিষ কুমার দাস এবং শেরেবাংলানগর ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. তারেক সেকান্দরের উদ্যোগে ট্রাফিক পুলিশ কন্ট্রোল রুমে হারিয়ে যাওয়া উদ্ধার শিশুদের অভিভাবকদের কাছে বুঝিয়ে দেন। এমবিবিএস ভর্তি পরীক্ষার্থীর পরীক্ষা শেষে তাদের অভিভাবকদের সাথে যোগাযোগের জন্য হেলার ও মোবাইল ফোন ব্যবহারেরও সুযোগ করে দেন।

ট্রাফিক তেজগাঁও বিভাগের উদ্যোগে বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে বিভিন্ন দিকনির্দেশনা সম্বলিত সাইনবোর্ড ব্যবহার করা হয় যাতে সহজেই পরীক্ষার্থীরা কেন্দ্রে যেতে পারেন এবং সাধারণ জনগণের যানচলাচল স্বাভাবিক থাকে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরআই

  • সর্বশেষ
  • পঠিত