ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

জ্বালানি, সমুদ্র ও বিমানবন্দরে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৬:৫০

জ্বালানি, সমুদ্র ও বিমানবন্দরে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব
ছবি: সংগৃহীত

বাংলাদেশের জ্বালানি, সমুদ্র বন্দর এবং বিমান বন্দরে বিনিয়োগ করতে চায় সৌদি আরব বলে জানিয়েছেন একে আব্দুল মোমেন। তিনি বলেন, তারা এনার্জি সেক্টরে ইনভেস্ট করতে চায়, তারা পোর্ট সেক্টরে ইনভেস্ট করতে চায়, তারা এয়ারপোর্টে ইনভেস্ট করতে চায়। আমরা চাচ্ছি ফার্টিলাইজার তাদের দেশে করতে। তারা আমাদের বেনিফিট দিবে। কারণ, তাদের এখানে সস্তায় প্রোডাকশন করা যায়, তারা তাতে এগ্রি করেছে।

শনিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিটে সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী আব্দুল্লাহ আল কাসাবির সঙ্গে বৈঠক শেষ এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ব্যবসা সম্প্রসারণে আমলাতান্ত্রিক জটিলতা দূর করেছে সরকার। একইসঙ্গে ওয়ানস্টপ সার্ভিস সেবা উন্মুক্ত করা হয়েছে। তিনি বলেন, অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হয়েছে, সেখানে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ রয়েছে।

আব্দুল মোনেম বলেন, পতেঙ্গায় একটি প্রকল্প তারা ইতোমধ্যে শুরু করে দিয়েছেন। আমাদের সরকার তাদের জমি দিয়েছেন এবং তারা শুরু করেছেন। আমরা তাদের কাছ থেকে বড় প্রকল্প চেয়েছি। ওনাদের আমরা একটা স্পেশাল ইকোনমিক জোনও অফার করেছি। এটা চট্টগ্রামে দেয়া হয়েছে, এটা তারা নিয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত