ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিকদের ওপর হামলা

প্রধান বিচারপতির দুঃখ প্রকাশ, ব্যবস্থা নেয়ার আশ্বাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৮:০০

প্রধান বিচারপতির দুঃখ প্রকাশ, ব্যবস্থা নেয়ার আশ্বাস
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ফাইল ছবি

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশের হামলা ও লাঠিচার্জের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত পুলিশেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনার বিষয়টি আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম থেকে একটি প্রতিনিধি দল গিয়ে অভিযোগ করলে প্রধান বিচারপতি এ আশ্বাস দেন। পরে সংগঠন থেকে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তি দাবি করে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

প্রধান বিচারপতি দুঃখ প্রকাশ করে বলেন, ‘এ ঘটনায় আমরা মর্মাহত। দায়িত্ব পালনের সময় সবার সতর্ক হওয়া উচিত।’

প্রতিনিধি দলে ছিলেন ল’রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার, সাধারণ সম্পাদক আহম্মেদ সরওয়ার হোসেন ভুঞা, সহ-সভাপতি দিদারুল আলম দিদার, সাবেক সভাপতি এম বদিজ্জামান ও সাবেক সভাপতি ওয়াকিল আহমেদ হিরন। এ সময় আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

ল’রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার এবং সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা এই ন্যাক্কারজনক পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার দাবি করেন নেতারা।

এর আগে, বুধবার দুপুর সোয়া ১২টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে দায়িত্বরত সাংবাদিকদের ওপর লাঠিচার্জ ও মারধর করে পুলিশ। এতে এটিএন নিউজের প্রতিবেদক জাবেদ আখতার, আজকের পত্রিকার প্রতিবেদক এস এম নূর মোহাম্মদ, জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, প্রথম আলোর জ্যেষ্ঠ ফটো সাংবাদিক শুভ্র কান্তি দাস, মানবজমিনের মাল্টিমিডিয়া প্রতিবেদক আব্দুল্লাহ আল মারুফ, এটিএন বাংলার ক্যামেরাপারসন হুমায়ুন কবির, সময় টিভির ক্যামেরাপারসন সোলাইমান স্বপন, ডিবিসির ক্যামেরাপারসন মেহেদী হাসান মিম ও বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহিম আহত হন।

বাংলাদেশ জার্নাল/ কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত