ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পরিচ্ছন্ন কর্মীসহ তিনজন নিহতের ঘটনায় শ্রমিক সংগঠনের মানববন্ধন

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ২২:২৭

পরিচ্ছন্ন কর্মীসহ তিনজন নিহতের ঘটনায় শ্রমিক সংগঠনের মানববন্ধন
পরিচ্ছন্ন কর্মী নিহতের ঘটনায় শ্রমিক সংগঠনের মানববন্ধন । ছবি: প্রতিনিধি

আশুলিয়ায় একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে পরিচ্ছন্ন কর্মীসহ তিন শ্রমিক মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি, গ্রেপ্তার ও নিহত শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠন। দাবিগুলো দ্রুত বাস্তবায়ন না হলে কঠর আন্দোনের হুশিয়ারীও দিয়েছেন শ্রমিক নেতারা।

বৃহস্পতিবার আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের শিমুলতলা এলাকায় প্যান প্যাসিফিক তেল পাম্পের সামনে এই মানববন্ধনটি করেন তারা।

মানববন্ধনে শ্রসিক নেতারা বলেন, মালিকের উদাসীনতার কারনে একজন পরিচ্ছন্ন কর্মী ও কারখানায় কর্মরত দুইজন শ্রমিকের মৃত্যু হয়েছে। তারা কিভাবে সেপটিক ট্যাংকের ভিতরে গেল এটা তাদের প্রশ্ন?

তারা ধারণা করছে জোরপূর্বক তাদের ওই কাজের দায়িত্ব দেয়া হয়েছিল। বিকেল তিনটার দিকে নিখোঁজ হয় শ্রমিকরা। কিন্তু সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়েছে। সাথে সাথে কেন ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলো না কেনো? কাজেই এটা স্পষ্ট যে এখানে অসৎ উদ্দেশ্য রয়েছে। তাই অনতিবিলম্বে দায়ীদের দ্রুত গ্রেফতারসহ নিহতের পরিবারকে আজীবন ক্ষতিপূরণ দিতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার হুশিয়ারী দেন শ্রমিক নেতারা।

এই মানববন্ধনে উপস্থিত ছিলেন, একাধিক শ্রমিক সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও শ্রমিকেরা।

প্রসঙ্গত, বুধবার বিকেল তিনটার দিকে আল রহমান নিট ফ্যাশন্স (বিডি) লিমিটেড নামের পোশাক কারখানার সেপটিক ট্যাংকে নেমে নিখোঁজ হয় একজন পরিচ্ছন্ন কর্মীসহ কারখানার দুই শ্রমিক। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে রাত ১০ টার দিকে ওই শ্রমিকদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

পরিচ্ছন্ন কর্মীসহ তিন শ্রমিক মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি, গ্রেপ্তার ও নিহত শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে এ মানববন্ধন করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত