ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

হালকা বৃষ্টিতে ভিজল রাজধানী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১২:৩৯  
আপডেট :
 ১৯ মার্চ ২০২৩, ১২:৪৬

হালকা বৃষ্টিতে ভিজল রাজধানী
ফাইল ছবি

সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘাচ্ছন্ন ছিল। টিপটিপ বৃষ্টি পড়ে। ঢাকায় বৃষ্টি নামতে পারে, সে পূর্বাভাস গতকালই ছিল। বেলা ১১টার আগে ছিটেফোঁটা বৃষ্টির খবর পাওয়া গেলেও ১১টার পর বাড্ডা-নতুন বাজার এলাকা ও ধানমন্ডি, কাওরান বাজারে বেশ খানিকটা বৃষ্টি হয়েছে।

এতে রাস্তায় বের হওয়ার মানুষ ভোগান্তিতে পড়েন। বসন্তের এ বৃষ্টিতে আলাদা আমেজও পেয়েছেন অনেকে। তবে এমন অবস্থা আগামী ২৪ ঘণ্টায় থাকবে। কালবৈশাখীর আশঙ্কাও আছে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াস সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

রোববার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৯ মিনিটে, আর আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩ মিনিটে।

উল্লেখ্য, শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর আজ রোববার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: ঝড়-বৃষ্টি হতে পারে যেসব জায়গায়

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত