ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভারত-পাকিস্তানের তুলনায় বাংলাদেশে হজে প্লেন ভাড়া কম: বিমানের সিইও

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৯:৪৯

ভারত-পাকিস্তানের তুলনায় বাংলাদেশে হজে প্লেন ভাড়া কম: বিমানের সিইও
সংবাদ সম্মেলনে বিমানের সিইও। সংগৃহীত ছবি

ভারত এবং পাকিস্তানের তুলনায় বাংলাদেশে হজ প্যাকেজে প্লেনের ভাড়া অনেক কম বলে দাবি করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম। তিনি বলেছেন, ‘সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করেছি, এরপর আর কমানো সম্ভব নয়।’

রাজধানীর কুর্মিটোলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকায় রোববার এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন। হজ ফ্লাইটসহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিমান।

শফিউল আজিম বলেন, হজ প্যাকেজে ১৬টি ব্যয়ের খাত থাকে। এরমধ্যে একটি হচ্ছে প্লেন ভাড়া। এই ভাড়া বিমান এককভাবে নির্ধারণ করে না। বিমান শুধু ফ্লাইটের ভাড়া প্রস্তাব করে। পরে বিমান পরিবহন মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, সংসদীয় কমিটিসহ সরকারের অন্যান্য সংস্থা অনুমোদন দেয়।

বিমানের এমডি বলেন, প্রতি বছর ভারত-পাকিস্তানেও হজ প্যাকেজ ঘোষণা করে। এবার তারা এখনো হজ প্যাকেজ ঘোষণা দেয়নি। তবে বিগত বছর আমরা দেখেছি তাদের চেয়ে আমাদের বিমান ভাড়া কম।

শফিউল আজিম বলেন, এবার হজে বিমান ভাড়া ১ লাখ ৯৭ হাজার ৭৯৭ টাকা। বিমান এর চেয়ে আর ভাড়া কমাতে পারবে না। কারণ বিমানের প্রতিটি ফ্লাইটই ডেডিকেটেড। শুধু যাত্রী নিয়ে যাবে, ফেরার সময় যাত্রী আনবে না। আবার হজ শেষে হজ যাত্রীদের নিয়ে আসবে, কিন্তু যাওয়ার সময় যাত্রী নেবে না। এ কারণে ভাড়া কমানো সম্ভব নয়। বিগত বছরের তুলনায় এবার ডলারের দাম অনেক বেড়েছে। ডলারের দাম বাড়লে ফ্লাইট পরিচালনার খরচও বেড়ে যায়।

বাংলাদেশ জার্নাাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত