ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কিশোরী শাহিনা হত্যা: যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৯:৪৭

কিশোরী শাহিনা হত্যা: যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
আসামি মো. আলমগীর ওরফে আল-আমীন। ছবি: নিজস্ব

কিশোরী শাহিনা হত্যা মামলার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থ দণ্ডপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মো. আলমগীর ওরফে আল-আমীনকে (২৭) গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

শনিবার এটিইউর একটি চৌকস দল এবং রংপুর বিভাগীয় টিমের যৌথ অভিযানে রংপুর সদরের সিইও বাজার সংলগ্ন কেল্লাবন্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আলমগীর ৮ বছর ধরে রংপুরসহ বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিলেন এবং নিজের নাম গোপন রেখে বিদেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিলেন বলে জানিয়েছে এটিইউ।

রোববার এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান জানান, রংপুরে কিশোরীকে দলব্ধ ধর্ষণ ও হত্যার ঘটনায় পৃথক মামলায় গত ২৪ নভেম্বর রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক আসামী মো. আবুজার (২১), আব্দুল করিম (২২), নাজির হোসেন (২৫), আমিনুর রহমান (২২) ও আলমগীরকে (২০) আমৃত্যু কারাদণ্ডসহ প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ডাদেশ দেন। রায় ঘোষণার সময় ৪ জন আসামী আদালতে উপস্থিত থাকলেও আসামী আলমগীর পলাতক ছিলেন।

আসলাম খান আরও জানান, আসামী আবুজারের সাথে শাহিনার প্রেমের সম্পর্ক ছিল। শাহিনা বিভিন্ন সময় বিয়ের কথা বললে আবুজার টালবাহানা শুর করে। শাহিনা প্রেমের সম্পর্কটি আবুজারের বাবা-মাসহ গ্রামাবাসীকে জানিয়ে দেবে বলে হুমকি দিলে আবুজার শাহিনাকে হত্যার পরিকল্পনা করে।

এরপর ২০১৫ সালের ১৪ মে শাহিনাকে বাড়িতে একা পেয়ে আবুজার কৌশলে বাড়ি থেকে ডেকে নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে আবুজার ও তার বন্ধুরা শাহীনাকে দলবদ্ধ ধর্ষণসহ দেশীয় অস্ত্র দিয়ে হত্যা করে বাড়ির পাশে ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় শাহীনার বাবা আইয়ুব আলী গঙ্গাচড়া থানার মামলা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত