ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জামায়াতের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৩:১৮

আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জামায়াতের
ছবি: প্রতিবেদক

দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত ও গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

শনিবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পূর্ব থানা আয়োজিত অসহায়, দুস্থ্য পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে সেলাই মেশিন, নগদ অর্থ এবং ফুড প্যাকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

থানা আমীর ও মহানগরীর মজলিশের শুরা সদস্য মাহফুজুর রমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী হামিদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগরীর মজলিশে শুরা সদস্য এবং উত্তরা পূর্ব থানার সাবেক আমীর মাহবুবুল আলম। আরো উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর সুলতান আহমেদ ও অর্থ সম্পাদক জাহাঙ্গীর হোসেন প্রমূখ। ড. এম আর করিম বলেন, জনগণ আত্মনির্ভরশীল হলে দেশ ও জাতি আত্মনির্ভরশীল হয়। তাই জামায়াত একটি কল্যাণকামী ও গণমূখী রাজনৈতিক দল সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে আত্মনির্ভরশীল করতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে ধারাবাহিকতায় আজ আমরা সমাজের সুবিধাবঞ্চিত মানুষকে কর্মমূখী করে তোলার জন্য সেলাই মেশিন, নগদ অর্র্থ ও ফুড প্যাকেট বিতরণ করছি। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টায় কেউ ন্যুনতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে করবো।

তিনি বলেন, জনগণের সকল সমস্যা সমাধানের দায়িত্ব রাষ্ট্রের। আর এর বিপরীতেই নাগরিকগণ রাষ্ট্রের প্রতি আনুগত্য প্রকাশ করে এবং কর দেয়। কিন্তু দেশে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠিত না থাকায় জনগণ রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী দেশকে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা-দারিদ্রমুক্ত, আত্মনির্ভরশীল, জনপ্রতিনিধিত্বশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ আন্দোলন চালিয়ে যাচ্ছে। আমরা এ কাজে সফল হলে এবং দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে পারলে রাষ্ট্রই জনগণের সকল সমস্যার সমাধান করবে। তাই সেই স্বপ্নের সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে দলমত, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি ব্যর্থ ও গণবিরোধী সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় দুর্বার গণআন্দোনের মাধ্যমে বিনা ভোটের সরকারকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত