ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

বিড়ালছানার লোভ দেখিয়ে শিশুকে অপহরণ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ২০:০৮

বিড়ালছানার লোভ দেখিয়ে শিশুকে অপহরণ
ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা এলাকায় বিড়াল ছানা কিনে দেওয়ার প্রলোভনে আবিদা সুলতানা আইনি প্রকাশ আঁখি মণি (১০) নামে এক শিশুকে অপহরণের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় পাহাড়তলীর কাজির দিঘি এলাকার বাসিন্দা মো. রুবেল (৩৫) নামে একজনকে আসামি করা হয়েছে। আদালত অভিযোগ শুনে মামলাটি সরাসরি এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন।

মঙ্গলবার নারী শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ শরমিন জাহানের আদালত এ আদেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ভুক্তভোগী শিশু নগরের একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে। তার মা এবং বাবা দুজনই পোশাক কারখানায় চাকরি করেন। কয়েকদিন আগে ভুক্তভোগী শিশু তার মাকে জানায়, স্কুলের এক বান্ধবী বিড়ালছানা কিনেছে। ওই সময় সে মাকে অনুরোধ করে, তাকেও একটি বিড়াল ছানা কিনে দেয়ার। মা তাকে বেতন পেলে কিনে দেবে বলে আশ্বাস দেয়। সে তখন মাকে বলে রাস্তার তরকারি বিক্রেতা তাকে বিড়াল ছানা এনে দেবে। এরপর মা তাকে তার কাছে যেতে বারণ করে।

এ ঘটনার কয়েকদিন পর অর্থাৎ গত ২১ মার্চ ভুক্তভোগী শিশু স্কুলে গিয়ে আর ফিরে আসেননি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

মোহাম্মদ রুবেল নামের স্থানীয় এক তরকারি বিক্রেতাকে আসামি করা হয়েছে। বাদীকে আইনি সহায়তা দিচ্ছে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন।

বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, মামলার আবেদন করা হলে বাদীর বক্তব্য গ্রহণ করেন আদালত। মামলাটি আদালত পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে নিতে নির্দেশ দিয়েছেন।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, শিশুটির মা-বাবা পৃথক থাকেন। শিশুটি বাসা থেকে বেরিয়ে যেতে সিসিটিভির ফুটেজ দেখা গেছে। সবকিছু মাথায় রেখে তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত