ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অনুমোদনহীন স্যালাইন তৈরির দায়ে হোসেন ফুডকে ৮০ হাজার টাকা জরিমানা

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ২১:২৭

অনুমোদনহীন স্যালাইন তৈরির দায়ে হোসেন ফুডকে ৮০ হাজার টাকা জরিমানা
ছবি: প্রতিনিধি

অনুমোদনহীন স্যালাইন তৈরি করার অভিযোগে পাবনা শহরের হোসেন ফুড লিমিটেডকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও বয়লার মুরগির দোকান ও কসমেটিক্সের দোকানে অভিযান চালিয়ে অর্থদণ্ড করা হয়।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের অনন্ত বাজার, বড় বাজার, নিউ মার্কেট ও আব্দুল হামিদ রোডে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি।

প্রথমেই অনন্ত বাজারের আজগর হোসেনের মালিকানাধীন হোসেন ফুড লিমিটেড এ অভিযান চালানো হয়। এসময় অনুমোদনহীন ও ভেজাল স্যালাইন তৈরির দায়ে কোম্পানির ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে বড় বাজার, নিউ মার্কেট ও আব্দুল হামিদ রোডের দুটি বয়লার মুরগি ও একটি কসমেটিকসের দোকানে অভিযান চালিয়ে মূল্য তালিকা প্রদর্শন ও‌ সংরক্ষণ না করার জন্য অর্থদণ্ড এবং সতর্ক করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে আমাদের বিশেষ অভিযান চালানো হচ্ছে। কারণ, রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ পন্থায় দ্রব্যমূল্য বাড়িয়ে অতি মুনাফা লুটতে তৎপর হয়ে ওঠে। তারই অংশ হিসেবে আজকে অভিযান চালানো হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।‌

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত