ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

বুড়িমারী স্থলবন্দরে তিন ট্রাক ভারতীয় পণ্য আটক

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ২৩:২২

বুড়িমারী স্থলবন্দরে তিন ট্রাক ভারতীয় পণ্য আটক
বুড়িমারী স্থলবন্দরে তিন ট্রাক ভারতীয় পণ্য আটক । ছবি: প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে অবৈধভাবে আসা তিন ট্রাক ভারতীয় পণ্য আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক মূল্য ৩ কোটি ২৯ লাখ ৮৪ হাজার টাকা।

মঙ্গলবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন বিজিবির রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ।

এর আগে সোমবার (২৭ মার্চ) দিবাগত রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের কলাবাগান ও বুড়িমারী বাসস্ট্যান্ড নামক স্থান থেকে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ভারতীয় তিনটি ট্রাক থেকে এসব মালামাল উদ্ধার করেন।

সংবাদ বিজ্ঞাপ্তিতে লিখিত বক্তব্যে ৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লে. কর্নেল এ এম মাহবুবুল আলম খান বলেন, আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে চোরাচালান চক্র। সীমান্তের যেকোন চোরাচালান রোধে নিয়মিত অভিযানের পাশাপাশি ঈদকে ঘিরে অভিযান জোরদার করা হয়েছে। পাথর আনার ঘোষণা দিয়ে সেই ট্রাকে ভারতীয় কাপড় পাচার হচ্ছে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি বুড়িমারী বিওপি সদস্যরা।

এ সময় বুড়িমারী বাসস্ট্যান্ড এলাকায় মালিকবিহীন একটি ভারতীয় ট্রাক আটক করা হয়। একই ট্রাকের সূত্র ধরে বুড়িমারী কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে আরও দুইটি মালিকবিহীন ট্রাক আটক করা হয়। আটক ট্রাক তিনটি তল্লাশি চালিয়ে ভারতীয় বিভিন্ন প্রকার উন্নতমানের শাড়ি, থ্রি-পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি উদ্ধার করে বিজিবি। যার আনুমানিক মূল্য ৩ কোটি ২৯ লাখ ৮৪ হাজার টাকা। পরে এসব পণ্য পাটগ্রাম কাস্টমসে জমা দেয়া হয়েছে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, শুনেছি ভারতীয় তিনটি ট্রাকসহ বিপুল পরিমাণ ভারতীয় পণ্য আটক করেছে বিজিবি। তবে এ ঘটনায় কোনো মামলা বা জিডি করা হয়নি। ট্রাক তিনটি বিজিবি ক্যাম্পে রয়েছে বলে শুনেছি। এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দেয়া হয়নি।

বিজিবি-রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, বুড়িমারী স্থলবন্দরে মালিকবিহীন ভারতীয় তিনটি ট্রাক আটক করে অবৈধ পথে আসা ভারতীয় শাড়ি, থ্রি-পিস, চশমা এবং কেমিক্যাল দ্রব্যাদি উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত