ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

পাহাড় কাটতে গিয়ে মাটিচাপায় ২ রোহিঙ্গার মৃত্যু, নিখোঁজ ১

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৪:১০  
আপডেট :
 ২৯ মার্চ ২০২৩, ১৪:২০

পাহাড় কাটতে গিয়ে মাটিচাপায় ২ রোহিঙ্গার মৃত্যু, নিখোঁজ ১
ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে দুই রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ আরেক শ্রমিককে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস। বুধবার সকালে উপজেলার উখিয়া সদরের মুহুরীপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত জাহিদ হোসেন (২৩) রোহিঙ্গা ক্যাম্প-১ ইস্টের বাসিন্দা আব্দুল মোতালেবের ছেলে। অপরজনের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন ছৈয়দ আকবর। তিনি উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ ওয়ারেসের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, স্থানীয় নেছার আহমেদের বাড়ির পাহাড় কেটে সমতল করার কাজ করছিলেন রোহিঙ্গা শ্রমিকেরা। মাটি কাটার একপর্যায়ে ওপরে থাকা নেছার আহমেদের বাড়ির আঙিনার অংশের পাহাড় ধসে পড়ে। এ সময় তিন শ্রমিক মাটিচাপা পড়েন।

খবর পেয়ে স্থানীয়রা একজনকে মৃত উদ্ধার করেন। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে উদ্ধার করা হয় আরও একজনের মরদেহ।

নিখোঁজ ছৈয়দ আকবর নামে এক শ্রমিককে উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন উখিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ এমদাদুল হক।

এমদাদুল হক বলেন, আমরা এক শ্রমিককে মৃত উদ্ধার করেছি। নিখোঁজ আরও এক শ্রমিককে উদ্ধারে মাটি সরানোর কাজ চলছে।

নিখোঁজের মা রাবেয়া বসরী বলেন, আমার ছেলেকে আমি গাড়িভাড়া দিয়ে গতকাল কাজে পাঠিয়েছি। সে আমার কারণে দুর্ঘটনায় পড়ল। ছেলে ছাড়া আমি অসহায়, জানি না কী হবে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, আমরা ঘটনাস্থলে আছি, দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল চলছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত