ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

জুমার নামাজের পর পল্ট‌নে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক কয়েকজন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৬:০৮  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৩, ১৬:২৪

জুমার নামাজের পর পল্ট‌নে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক কয়েকজন
বায়তুল মোকাররমে জুমার নামাজের পর একটি ধর্মীয় সংগঠন মিছিল। ছবি: প্রতিনিধি

রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর একটি ধর্মীয় সংগঠন মিছিল বের ক‌রে। মি‌ছি‌লে বাধা দি‌লে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ কয়েকজনকে আটক করেছে।

জানা গে‌ছে, রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি প্রতিষ্ঠানে তারাবির নামাজ পড়া অবস্থায় ইমাম ও নারী মুসুল্লিসহ ১৬ জনকে আটক করে রিমান্ডে নেয়া হয়। এর প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকারর মসজিদের উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি নামক একটি সংগঠন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি’ নামক একটি সংগঠন সব নাগরিকের ধর্ম পালনের অধিকার নিশ্চিত করার দাবিতে মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে। দুই পক্ষের ধাওয়া পালটা ধাওয়ায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান জানান, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিলে বাধা দিলে আন্দোলনকারীরা পুলিশের ওপর চড়াও হয়। মিছিল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত