ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

অবশেষে মিললো চীনা প্রকৌশলীর মরদেহ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৭:২২

অবশেষে মিললো চীনা প্রকৌশলীর মরদেহ
চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত জাহাজ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত জাহাজ থেকে সাগরে পড়ে নিখোঁজ হওয়ার তিন দিন পর ঝাং মিংইয়ানের (৪৩) নামের এক চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) সকাল সোয়া ৯টায় হালিশহরের আনন্দবাজার খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) উপ-সংরক্ষক ক্যাপ্টেন মো. ফরিদুল আলম।

এর আগে ২৮ মার্চ (মঙ্গলবার) চীনা প্রকৌশলী ঝাং মিংইয়ান (৪৩) নিখোঁজ হন।

ক্যাপ্টেন মো. ফরিদুল আলম বলেন, আজ সকালে ওই জাহাজের প্রধান প্রকৌশলীর মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ শিপিং এজেন্টের মাধ্যমে হালিশহর থানায় নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তসহ বিভিন্ন প্রক্রিয়া শেষে মরদেহটি নিজ দেশে পাঠানো হবে।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মার্চ) বিকাল ৩টা ১০ মিনিটে বন্দরের আলফা অ্যাংকারেজে দুর্ঘটনার কবলে পড়ে জাহাজটি। ঘটনার পর বিকাল সাড়ে ৫টায় জাহাজটির এজেন্সি জানায় তাদের সকল নাবিক লাইফবোটের সহযোগিতায় প্রাণে বেঁচে গেছে। তবে রাত পৌনে ১১টার দিকে জানায় তাদের প্রধান প্রকৌশলী নিখোঁজ রয়েছেন। এরপর কোস্টগার্ড ও বন্দরের নিজস্ব ক্রাফটের সাহায্যে উদ্ধার কার্যক্রম চালানো হয়।

গত ১৮ মার্চ সংযুক্ত আরব আমিরাতের মিনা এসএকিউআর বন্দর থেকে চট্টগ্রাম বন্দরে পৌঁছে ‘এমভি ক্যাং হুয়ান’ জাহাজটি। নিখোঁজ প্রধান প্রকৌশলী জ্যাং মিংইয়ানকে গত বছরের ২৬ ডিসেম্বর জাহাজে যোগ দেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত