ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ১৫:১৬  
আপডেট :
 ০২ এপ্রিল ২০২৩, ১৬:০৭

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত মো. আব্দুর রহমান। ছবি: সংগৃহীত

পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন পৌরসভা এলাকায় শ‌নিবার রা‌তে অভিযান চা‌লি‌য়ে আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার সদস্যের নাম- মো. আব্দুর রহমান (৩৬)।

গ্রেপ্তা‌রের সময় তার কাছ থে‌কে ৪টি মোবাইল ফোন, ৬টি সিম কার্ড, ৩টি এসডি কার্ড, ২টি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত জব্দ করেছে এটিইউ।

গ্রেপ্তার আব্দুর রহমান পেশায় একজন মোটর সাইকেল পার্টস ব্যবসায়ী।

এটিইউর পু‌লিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান ব‌লেন, গ্রেপ্তার আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য। তি‌নি বিগত ৫-৬ বছর ধ‌রে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও নিষিদ্ধ ঘোষিত জনগোষ্ঠী আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিলেন।

এছাড়াও তি‌নি কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা রকম প্রচার-প্রচারণা চালা‌চ্ছি‌লেন।

তি‌নি তার বিভিন্ন ফেসবুক আইডির মাধ্যমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট প্রদান করতেন। গ্রেপ্তারকৃ‌তের বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বি‌রোধী আই‌নে মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত