ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

গাজীপুর সিটি নির্বাচন: ১৩ এপ্রিলের মধ্যে পোস্টার-বিলবোর্ড অপসারণের গণবিজ্ঞপ্তি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ০১:১৩

গাজীপুর সিটি নির্বাচন: ১৩ এপ্রিলের মধ্যে পোস্টার-বিলবোর্ড অপসারণের গণবিজ্ঞপ্তি
ছবি: সংগৃহীত

২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুািষ্ঠত হবে। ৫ এপ্রিল সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রতীক বরাদ্দের আগে আগামি ১৩ এপ্রিলের মধ্যে সিটি নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছ জানিয়ে লাগানো পোস্টার, ব্যানারসহ বিভিন্ন প্রচারপত্র স্ব-উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং দেয়ালে লিখন মুছে ফেলার জন্য ৮এপ্রিল বিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএন কামরুল হাসান বলেন, সিটি করপোরেশন (নির্বাচন আচরণবিধি) বিধিমালা, ২০১৬ এর ৫বিধি অনুয়ায়ি কোন প্রার্থী বার তার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোন নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। তথাপি গাজীপুর সিটির অধিকাংশ এলাকায় সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরণের পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট লাগানো হয়েছে করা দেয়ালে লিখন দেখা যাচ্ছে। এ ধরণের কার্যক্রম সিটি করপোরেশন (নির্বাচন আচরন) বিধিমালা, ২০১৬এর সুস্পস্ট লঙ্ঘন। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের পরদিন ৯ মে প্রতীক বরাদ্দ করা হবে বলেন জেলা নির্বাচন কর্মকর্তা।

এমতাবস্থায় আগামি ১৩ এপ্রিলের মধ্যে ওইসব নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছ জানিয়ে লাগানো পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট সংশ্লিষ্ট ব্যাক্তি/ প্রতিষ্ঠান কর্তৃক স্ব-উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং দেয়ালে লিখন মুছে ফেলার অনুরোধ জানিয়ে শনিবার (৮এপ্রিল) নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম বিজ্ঞপ্তি জারি করেছেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত