ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আসন্ন সিটি নির্বাচনে কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ: আইজিপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩, ১৬:৪১

আসন্ন সিটি নির্বাচনে কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ: আইজিপি
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন সাংবাদিকদের সাথে কথা বলছেন। ছবি: প্রতিনিধি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচন আয়োজনের জন্য পুলিশের অভিজ্ঞতা রয়েছে, প্রশিক্ষণ আছে। সিটি নির্বাচন নিয়ে কোনো চ্যালেঞ্জ দেখছি না। নির্বাচনের সময় কমিশনের দেয়া দায়িত্ব পালন করবে পুলিশ। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত।

শুক্রবার হজরত শাহজালাল (র.) এর মাজারে জুমার নামাজ আদায় করেন তিনি। নামাজ শেষে মাজার জিয়ারত ও নিজের বাবা-মার কবর জিয়ারতের পর আগামী নির্বাচন নিয়ে পুলিশের প্রস্তুতির ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, দেশের প্রতিটি নির্বাচন সুষ্ঠু করতে পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে কাজ করে। তাই এবারও নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নে পুলিশ কাজ করবে।

তবে নির্বাচনকে কেন্দ্র করে আলাদা কোনো চ্যালেঞ্জ না দেখলেও যে কোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের প্রস্তুতি রয়েছে বলে জানান আইজিপি।

নিজ শহর সিলেটের স্মৃতিচারণ করে তিনি বলেন, সিলেট আন্তরিকতার শহর। এখানে সর্বদাই আন্তরিক পরিবেশ বজায় থাকে। যে কোনো কর্মকর্তা সিলেটে চাকরি করে যাওয়ার পরও সিলেট ভুলতে পারেন না।

এসময় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট রেঞ্জের ডিআইজি মো. মিজান শাফিউর রহমান, সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, মহানগর পুলিশের ডিসি (ট্রাফিক) মুহাম্মদ আব্দুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজহার আলী শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার রাতে দুই দিনের সফরে সিলেট যান তিনি। সফরকালে পুলিশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শনের কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমপি

  • সর্বশেষ
  • পঠিত