ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টারের শাহাদাৎ বার্ষিকীতে বশেমুরকৃবি’র শ্রদ্ধা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৫:০৪

শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টারের শাহাদাৎ বার্ষিকীতে বশেমুরকৃবি’র শ্রদ্ধা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন। ছবি: প্রতিনিধি

জনপ্রিয় শ্রমিক নেতা, ভাওয়াল বীর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের বাবা, শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টারের ১৯তম শাহাদাৎ বার্ষিকী রোববার। এ উপলক্ষ্যে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে সকাল ১১টায় শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টারের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, কবর জিয়ারত ও তাঁর রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শহীদ আহ্সান উল্ল্যাহ মাস্টার হলে হল প্রশাসনের আয়োজনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ যোহর মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। গণমানুষের প্রিয় মৃত্যুঞ্জয়ী এ শ্রমিক নেতাকে ২০০৪ সালের এই দিনে টঙ্গী রেল স্টেশন সংলগ্ন নিজ বাসভবনের সামনে দলীয় কর্মসূচি চলাকালীন তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের ঘাতক চক্র প্রকাশ্যে গুলি করে হত্যা করে। তিনি গাজীপুর-২ আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯তম শাহাদাৎ বার্ষিকীর সকল কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েস, পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, হল প্রভোস্ট ড. মো. তৈমুর ইসলামসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত