ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ডেসটিনি চেয়ারম্যান-এমডিসহ ৮ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০৫:৪৬

ডেসটিনি চেয়ারম্যান-এমডিসহ ৮ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা
ছবি: সংগৃহীত

প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগে ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান হারুন-অর-রশিদ ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনসহ আটজনের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। সোমবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন নগরীর বাকলিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ রেজা।

মামলায় দণ্ডবিধির ৪০৬ এবং ৪২০ ধারায় অভিযোগ করা হয়। শুনানি থেকে মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম।

মামলার অন্য আসামীরা হলেন- ডেসটিনির প্রধান নির্বাহী সামশুল আলম ভুঞা, ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম ও রফিকুল আমীন, পরিচালক গোফরানুল হক, পটিয়া শাখার প্রধান নির্বাহী সুবোধ চন্দ্র রায়, কর্মকর্তা মোহাম্মদ হোসেন ও তপন চন্দ্র দাশ তপু।

মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ডেসটিনি ট্রি প্ল্যান্টেশনের প্রকল্পে বিনিয়োগের নামে মেয়াদি সঞ্চয় শেয়ার বিক্রি করেন বিবাদীরা। পরবর্তীতে প্রতারণার দায়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলায় ডেসটিনির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালন কারান্তরিণ হয়ে যায়। এরই মধ্যে বাদীর কেনা শেয়ারগুলোর ৯ বছর ও ১২ বছর মেয়াদ পূর্ণ হয়। বিবাদীদের কাছে বাদী ৪৪ লাখ ৫০ হাজার ৭৬০ টাকা প্রাপ্য হন।

পরে বাদী অনেক চেষ্টা করেও আসামিদের অবস্থান শনাক্ত করতে ব্যর্থ হন। এর পর দুদকে দায়ের হওয়া মামলার আর্জি থেকে ঠিকানা সংগ্রহ করে বিবাদীদের বিরুদ্ধে আইনি নোটিশ দেন। এরপর নানান দেনদরবার করেও টাকা পেতে ব্যর্থ হয়ে তিনি মামলা দায়ের করেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ বলেন, ডেসটিনি ট্রি প্ল্যান্টেশনের নামে বিভিন্ন মেয়াদি সঞ্চয় শেয়ার বিক্রি করেন ডেসটিনি-২০০০ লিমিটেডের কর্মকর্তারা। পরবর্তীতে এসব সঞ্চয় মেয়াদপূর্ণ হলেও বাদী মো. রেজা তার প্রাপ্য হতে বঞ্চিত হচ্ছিলেন। নিজের প্রাপ্য আদায়ে বিবাদীদের দ্বারস্থ হয়ে ব্যর্থ হন। এরপর তিনি আদালতে মামলা দায়ের করেন। সোমবার চট্টগ্রাম চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ৬ষ্ট আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত