ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

দুটি কিডনিই নষ্ট, তবুও বাঁচতে চায় ভ্যানচালক শরিফুল

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২৩, ১৮:১৫

দুটি কিডনিই নষ্ট, তবুও বাঁচতে চায় ভ্যানচালক শরিফুল
দুটি কিডনিই নষ্ট, লিভারও ফুলে গেছে শরিফুলের। ছবি: প্রতিনিধি

দুটি কিডনিই নষ্ট, লিভারও ফুলে গেছে। এ ছাড়া বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী শরিফুল শেখ; তবুও বাঁচার আকুতি তার। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার স্ত্রী শেফালী বেগম। শরিফুল শেখ ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডা. মৃন্ময় বিশ্বাসের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

চিকিৎসক জানিয়েছেন, তার কিডনি ও লিভার নষ্ট হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত পিজিতে স্থানান্তর করতে হবে।

তার পরিবার জানিয়েছে, মো. শরিফুলের চিকিৎসায় ইতোমধ্যে প্রায় ১ লাখ টাকা ব্যয় হয়েছে। শরিফুলের নামে ৪ শতাংশ জমি ছিলো, যার ১ শতাংশ বিক্রি করে চিকিৎসা চালানো হয়েছে। আরও চিকিৎসা করাতে প্রায় ২ লাখ টাকার প্রয়োজন।

তার গরিব স্ত্রীর পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। সমাজে বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন।

জানা যায়, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের উথলী আমডাঙ্গা গ্রামে স্ত্রী, ২ ছেলেমেয়ে নিয়ে নিজ বাড়িতে বসবাস করেন শরিফুল। কৃষি কাজ ও ভ্যান চালানো ছিলো তার মূল পেশা। ছেলেমেয়ে নিয়ে সুখেই দিন যাচ্ছিল তার কিন্তু মরণব্যাধি বিভিন্ন রোগে থাবা দিয়েছে।

শরিফুলের সম্পর্কে তার প্রতিবেশীরা জানান, সে একজন ভালো লোক। কিছুদিন আগে তার কিডনি ও লিভারে রোগ ধরা পড়ে। সে অত্যন্ত বিনয়ী, ভালো ছেলে। হঠাৎ করে তার এমন রোগ ধরা পড়ল, যা সত্যিই দুঃখজনক।

প্রতিবেশীরা আরও বলেন, শরিফলের বাবা-মা নেই। নিজেরও সামর্থ্য নেই চিকিৎসা করার। সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করছি।

স্ত্রী শেফালী বেগম বলেন, ঘরে এমন কিছু নেই যে বিক্রি করে তার চিকিৎসা করবো। ৪ শতাংশ জমি ছিলো, ১ শতাংশ বিক্রি তরে চিকিৎসা করিয়েছি। প্রতিদিন ২০০ টাকার ওষুধ কিনতে হয়। নিজের ছেলে-মেয়েদের ৩ বেলা খাবারই দিতে পারছি না, ওষুধ কিনবো কোথা থেকে! অনেক অভাবে আছি।

মধুখালীর নওপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি মেম্বার মো. জবেদ আলী বলেন, লোকটি খুবই দরিদ্র। টাকার অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে নওপাড়া ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম টিপু বলেন, একেবারেই গরীব এ ব্যক্তিটির যে রোগ তা তার পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। তবে আমি তার জন্য যতদূর সম্ভব সাহায্যের চেষ্টা করবো। অনেক ব্যয়বহুল চিকিৎসা, তাই বিত্তশালীদেরও এগিয়ে আসার আহ্বান জানান এ ইউপি চেয়ারম্যান।

আরও পড়ুন: প্রেমিকার টিকটক আইডি উদ্ধার করতে গিয়ে প্রাণ গেল প্রেমিকের

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত