ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

পিস্তল হাতে মিছিলে এমপি মোস্তাফিজ, তদন্তে পুলিশ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৯:৪৪

পিস্তল হাতে মিছিলে এমপি মোস্তাফিজ, তদন্তে পুলিশ
ছবি: প্রতিনিধি

মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করে আলোচনার জন্ম দেয়া চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী এবার পিস্তল হাতে মিছিলে নেতৃত্ব দিয়ে সমালোচনার সৃষ্টি করেছেন। বিষয়টি খতিয়ে দেখতে পুলিশের বিশেষ শাখাকে (ডিএসবি) নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

মঙ্গলবার জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, অস্ত্র হাতে এমপির মিছিলে নেতৃত্ব দেয়ার ছবিটি পেয়েছি। অস্ত্রটি বৈধ নাকি অবৈধ এবং কেন প্রদর্শন করেছেন- এসব প্রশ্নের খোঁজ নিতে ডিএসবিকে নির্দেশনা দেয়া হয়েছে। তারা তদন্ত করে জানালে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় কাজ শুরু হয়েছে। ঘটনার বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

এর আগে সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। সেই মিছিলে অস্ত্র হাতে নেতৃত্ব দেন বাঁশখালীর স্থানীয় সংসদ সদস্য (এমপি) মোস্তাফিজুর রহমান চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের গেইটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এমপি মোস্তাফিজ অস্ত্র হাতে বিক্ষোভ মিছিলে যোগ দেয়ার বিষয়ে মিছিলে উপস্থিত থাকা বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী বলেন, আমাদের এমপি মিছিলে যে অস্ত্রটি প্রদর্শন করেছেন সেটি ওনার লাইসেন্স করা। এটি নিজের নিরাপত্তার জন্য তিনি প্রদর্শন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দলীয় নেতা-কর্মীর বলেন, আমাদের এমপি সবসময় এমন কিছু করেন, যার মাধ্যমে তিনি নেত্রীর দৃষ্টি আকর্ষণ করতে পারেন। আজকেও তার লাইসেন্স করা অস্ত্র প্রদর্শন করে তিনি এরকম দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন।

এর আগে নিজের গাড়িতে বসে এমপি মোস্তাফিজুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে আপত্তিকর মন্তব্য ও গালাগালি করার একটি ভিডিও ফেসবুক-ইউটিউবে ভাইরাল হয়েছিল।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত