ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ফল ঘোষণার কেন্দ্রে জাহাঙ্গীর, আজমত বাড়িতে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মে ২০২৩, ২৩:৪৯

ফল ঘোষণার কেন্দ্রে জাহাঙ্গীর, আজমত বাড়িতে
সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও আজমত উল্লা খান। ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৪২৬ কেন্দ্রের ফল প্রকাশ হলেও এখনও ফল ঘোষণার কেন্দ্রে আসেননি আওয়ামী লীগের নৌকার প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান। তবে ওই কেন্দ্রে ফল ঘোষণার শুরু থেকে অবস্থান করছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। এ সময় স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনকে কেন্দ্রে দেখা না গেলেও তার সমর্থকদের ভিড় দেখা গেছে।

বৃহস্পতিবার রাতে ফল ঘোষণার কেন্দ্র জেলা পরিষদ ভবনের বঙ্গতাজ অডিটোরিয়ামে নৌকার প্রার্থীকে দেখা যায়নি। সেইসঙ্গে জেলার দায়িত্বশীল সিনিয়র নেতাদেরও দেখা যায়নি। এদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ফল ঘোষণা শুরু করেন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

এরই মধ্যে ৪২৬ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। ৪২৬ কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন টেবিলঘড়ি প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৭০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৫০০ ভোট।

আওয়ামী লীগের নৌকার প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান এদিকে, রাত ৯টার পর ফল ঘোষণার কেন্দ্রে আসেন জেলা পরিষদের সদস্য আরিফুল ইসলাম, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক ভিপি ও মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন এবং মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা এরশাদ। এ সময় তাদের সঙ্গে ৮-১০ জন নেতাকর্মীকে দেখা গেছে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

এই নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন—আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান, টেবিলঘড়ি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন, লাঙল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম। এ ছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত