ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নতুন মেয়র জায়েদাকে অভিনন্দন জানালেন আজমত

নির্বাচন সুষ্ঠু হয়েছে, ফলাফল মেনে নিয়েছি

  গাজীপুর সংবাদদাতা

প্রকাশ : ২৬ মে ২০২৩, ১৯:৫৯

নতুন মেয়র জায়েদাকে অভিনন্দন জানালেন আজমত
আজমত উল্লা খান। ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল মেনে নিয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান। তিনি নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনকে অভিনন্দন জানিয়েছেন।

ভোটের পরদিন শুক্রবার সকালে টঙ্গীর নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে এ প্রসঙ্গ নিয়ে কথা বলেন আজমত উল্লা খান।

আজমত উল্লা বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে, ইভিএমের ত্রুটির কারণে অনেকে ভোট দিতে পারেননি। রেজাল্ট যা হয়েছে, আমি তা মেনে নিয়েছি। যিনি বিজয়ী হয়েছেন আমি তাকে অভিনন্দন জানাই।

জায়েদা খাতুন কোনো ধরনের সহযোগিতা চাইলে সেটা যদি যৌক্তিক হয় তাহলে তিনি সহযোগিতা করবেন বলে জানিয়েছেন আজমত উল্লা।

পরাজয়ের কারণ খুঁজে বের করা হবে জানিয়ে আজমত বলেন, আমি যেহেতু দলীয় প্রার্থী ছিলাম, দলের সবাই বসে পর্যালোচনা করে নির্বাচনে পরাজয়ের কারণ খুঁজে বের করা হবে। দলের কেউ জড়িত থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘নৌকা নয়, ব্যক্তির পরাজয় হয়েছে’ভোটে জয়লাভের পর জায়েদা খাতুনের ছেলে সাবেক মেয়র ও প্রধান নির্বাচনী সমন্বয়ক জাহাঙ্গীর আলমের এ মন্তব্য প্রসঙ্গে আজমত বলেন, কথাটি স্ট্যান্ডবাজি, আমি নৌকার প্রার্থী আমার পরাজয় মানে নৌকার পরাজয়।

এদিকে মেয়র ঘোষণার পর জেলা পরিষদ ভবনের বঙ্গতাজ অডিটোরিয়ামে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, আমার মা ব্যক্তির বিরুদ্ধে দাঁড়িয়েছেন, ব্যক্তির বিরুদ্ধে জিতেছেন। আজমত উল্লা খান আমার বড় ভাই। তিনিসহ যারা নির্বাচনে প্রার্থী হয়েছেন, মা বলেছেন সবাইকে নিয়ে কাজ করবেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪৮০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয় গাজীপুর সিটিতে। এরপর রাতে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণ করে।

নির্বাচনে মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। আজমতের চেয়ে ১৬ হাজার ১৯৭টি বেশি ভোট পেয়ে জয়ী হন জায়েদা।

আরও পড়ুন: খুলনা সিটি নির্বাচন: কে কোন প্রতীক পেলেন

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত