ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নারী ও শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার, গ্রেপ্তার ৪

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১০:৪৭

নারী ও শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার,  গ্রেপ্তার ৪
ছবি: সংগৃহীত

কক্সবাজারে টেকনাফের নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে নারী ও শিশুসহ ১৯ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এসময় গ্রেপ্তার করা হয়েছে মানব পাচারকারী চক্রের চার সদস্যকে।

উদ্ধার রোহিঙ্গারা মিয়ানমার থেকে আসা নতুন অনুপ্রবেশকারী না কি কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের সেটি নিশ্চিত হতে পারেনি পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল হালিম নিশ্চিত করে বলেন, গতকাল শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাফ নদীর তীরবর্তী নাইট্যং পাড়ায় এ অভিযান চালানো হয়েছে।

আটক পাচারকারী চক্রের সদস্যদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে তিনি জানাতে না পারলেও তারা টেকনাফের বিভিন্ন এলাকার বাসিন্দা বলে তথ্য দেন। উদ্ধার হওয়া ১৯ রোহিঙ্গার মধ্যে ছয়জন পুরুষ এবং ছয়জন নারী ও সাতজন শিশু রয়েছে।

টেকনাফ থানার ওসি হালিম জানান, শুক্রবার রাতে নাইট্যং পাড়ার জনৈক আমিন শরীফের বসত ঘরে মানবপাচারকারী চক্রের সদস্যরা কিছু সংখ্যক লোকজন জড়ো করেছে খবর পেয়ে পুলিশের একটি দল অভিযানে চালায়। পরে ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ৬/৭ জন দৌড়ে পালিয়ে যায়। এসময় পালানোর চেষ্টাকালে ধাওয়া দিয়ে চারজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, উদ্ধার হওয়া রোহিঙ্গাদের ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। গ্রেপ্তার কৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি ও চলছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত