ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

৫০ হাজার টাকায় বিক্রি হলো পদ্মার ২৭ কেজির কাতল

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৬:০৬  
আপডেট :
 ২৭ মে ২০২৩, ১৬:১১

৫০ হাজার টাকায় বিক্রি হলো পদ্মার ২৭ কেজির কাতল
ছবি: সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে ধরা পড়েছে ২৭ কেজি ৫শ গ্রাম ওজনের এক কাতল মাছ। পদ্মা নদীর উজানে শনিবার সকালে জেলে খলিল হালদারের জালে ধরা পড়ে মাছটি।

স্থানীয়রা জানান, জেলে খলিল হালদার তার সঙ্গীদের নিয়ে পদ্মা নদীর উজানে জাল ফেলেন। কিছুক্ষণ পরেই তার জালে জোড়ে একটি ধাক্কা লাগে। পরে সহযোগীদের নিয়ে জাল তুলতেই দেখেন বড় একটি কাতল মাছ। মাছটি জাল থেকে উঠিয়ে দৌলতদিয়া মৎস আড়তে নিয়ে আসলে শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাহজাহান শেখ মাছটি কিনে নেন।

দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ বলেন, 'সকালে পদ্মা নদীতে বড় একটি কাতল মাছ ধরা পড়ার খবর শুনে স্থানীয় জেলেদের সাথে যোগাযোগ করি। পরে খলিল হালদারের কাছ থেকে সাড়ে ২৭ কেজি ওজনের কাতল মাছটি প্রতি কেজি ১ হাজার ৬৫০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার ৩৭৫ টাকায় কিনে নেই। মাছটি বিক্রির জন্য আমার আড়তে নিয়ে যাই। বিভিন্ন জায়গায় মুঠোফোন যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৮০০ টাকা কেজি দরে মোট ৪৯ হাজার ৫০০ টাকায় মাছটি বিক্রি করেছি। মাছটি বিক্রি করে আমার ৪ হাজার ১২৫ টাকা লাভ হয়েছে।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা (অঃ দাঃ) মো. শাহরিয়ার জামান সাবু বলেন, ধীরে ধীরে পদ্মার পানি বাড়ায় জেলেদের জালে বড় আকৃতির বোয়াল, পাঙ্গাশ, কাতল, বাগাইড়, চিতলসহ নানা প্রজাতির মাছ ধরা পরছে। মাছগুলো পেয়ে জেলেরাও লাভবান হচ্ছে। কারা অনেক খুশি ।

আরও পড়ুন: বড়শিতে উঠে এলো ১৮ কেজি ওজনের কাতল

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত