ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

বেনাপোলে তিন কোটি টাকার স্বর্ণসহ যুবক আটক

  শার্শা (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৬:৩১  
আপডেট :
 ২৭ মে ২০২৩, ১৬:৩৮

বেনাপোলে তিন কোটি টাকার স্বর্ণসহ যুবক আটক
১৭টি স্বর্ণের বারসহ আটক হওয়া যুবক। ছবি: প্রতিনিধি

যশোরের বেনাপোল সীমান্ত থেকে ১৭টি (২ কেজি ৮২৯ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ মিকাইল হোসেন পিন্টু (৩০) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (২৭ মে) সকালে বেনাপোল পোর্ট থানার খলশি এলাকা থেকে যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ান ও মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটেলিয়ানের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে এ স্বর্ণের বারসহ তাকে আটক করে। আটক মিকাইল বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের আবু সাঈদের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্ট কর্নেল আহমেদ জামিল হোসেন জানান, বেনাপোল সীমান্ত পথ দিয়ে ভারতে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হবে। এমন গোপন খবরের ভিত্তিতে ৪৯ বিজিবি ও ৫৮ বিজিবির দুইটি টহলদল বেনাপোল পোর্ট থানার খলশি বাজার গ্রামের মাঠে অবস্থান নেয়। পরবর্তীতে সন্দেহভাজন ওই পাচারকারী খলশি বাজার গ্রামের মাঠ দিয়ে সীমান্তের দিকে যাওয়ার আগে তাকে আটক করা হয়।

পরে, তাকে তল্লাশি করে তার কোমড়ে থাকা বিশেষ কায়দায় লুকিয়ে রাখা স্কচটেপ দিয়ে মোড়ানো ১৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে তিনি বাংলাদেশি নাগরিক বলে স্বীকার করে এবং ওই স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করছিল বলে জানান।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ২ কোটি ৮২ লক্ষ ৯০ হাজার টাকা। আটক আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

আরও পড়ুন: চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রি, গ্রেপ্তার ৬

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত