ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৪ ঘন্টা আগে
শিরোনাম

পেনশনের টাকার জন্য বাবাকে হত্যা

  মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৯:২৫

পেনশনের টাকার জন্য বাবাকে হত্যা
নিহত রফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়ায় পেনশনের টাকা ও জমি সংক্রান্ত বিরোধের জেরে শেখ রফিকুল ইসলাম সিদ্দিকী নামে এক বৃদ্ধকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ব্যক্তির স্ত্রী, দুই মেয়ে ও এক মেয়ের জমাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (দিবাগত রাতে কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের কৃষ্ণপুর বালিধারা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত রফিকুল ইসলাম ওই গ্রামেরবাসিন্দা। তিনি ইউসিবি ব্যাংকের সাবেক কর্মচারী ছিলেন। এ ঘটনায় নিহত রফিকুল ইসলাম সিদ্দিকীর ভাই সিরাজুল ইসলাম সিদ্দিকী বাদি হয়ে ৬ জনকে আসামি করে কুলাউড়া থানায় একটি মামলা করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, নিহত রফিকুল ইসলাম সিদ্দিকীর স্ত্রী মিছফা আক্তার জোস্না, মেয়ে শারমিন আক্তার, শেখ তাজরিন আক্তার ও তার স্বামী মেহেদী হাসান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেখ মরদেহ উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম সিদ্দিকীর পেনশনের টাকা নিয়ে পারিবারিক বিরোধ চলে আসছিল। স্ত্রী সন্তানেরা মিলে পেনশনের টাকা নিয়ে প্রায়ই ঝগড়া বিবাদ করতেন। স্থানীয়ভাবে কয়েকবার বিষয়টি নিয়ে সালিশ হয়। ঘটনার দিন রাতে আত্মীয় স্বজনদের নিয়েও সালিশ হয়। পরে রাতেই রফিকুল ইসলামকে হত্যা করা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ সময় মরদেহের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

নিহত রফিকুল ইসলামের ভাই সিরাজুল ইসলাম বলেন, আমার ভাইকে পরিকল্পিতভাবে পেনশনের টাকার জন্য হত্যা করা হয়। আমরা এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই ।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জানান, ঘটনাস্থল থেকে নিহত বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ মামলায় চারজন আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত