ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বিএনপি-জামায়াত শেখ হাসিনার বিকল্প হতে পারে না: ইনু

  মাগুরা প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ২১:০৬  
আপডেট :
 ২৭ মে ২০২৩, ২১:০৮

বিএনপি-জামায়াত শেখ হাসিনার বিকল্প হতে পারে না: ইনু
সংগৃহীত ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প বিএনপি-জামাত হতে পারে না।

তিনি বলেন, শেখ হাসিনা হচ্ছে আলোর বাতি। তাঁর নেতৃত্বে যে উন্নয়ন হচ্ছে, সে উন্নয়নকে আরো অনেক দূর নিয়ে যেতে হবে।

শনিবার বিকেল স্থানীয় নোমানী ময়দানে জেলা জাসদ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাগুরা জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ অহিদুল ইসলাম ফনির সভাপতিত্বে জনসভায় জাসদের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি এ্যাডভোকেট রবিউল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম ও ওবাইদুর রহমান চুন্নু, জেলা জাসদের সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু ও সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তি প্রমুখ বক্তব্য রাখেন।

ইনু বলেন, বিএনপির হাতে উন্নয়নের কোনো ফরমুলা নাই, কোন জাদুর কাঠি নাই দুর্নীতি, বৈষম্য ও দলবাজি কমানোর। ওরা (বিএনপি-জামাত) যখন ক্ষমতায় ছিল- তখন প্রত্যেকটি নেতার পিঠে দুর্নীতির ছাপ ও হাতে দলবাজির রক্ত ছিল। তাই শেখ হাসিনার বিকল্প বিএনপি জামাত হতে পারে না।

বর্তমান সরকারের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশকে উন্নয়নের পথে, সংবিধানের পথে মজবুতভাবে টিকিয়ে রাখবো। উন্নয়ন চাইলে মাঝ দরিয়ায় মাঝি বদলাতে হয় না। মাঝ দরিয়ায় যদি মাঝি বদলান, তাহলে সামাল দিতে পারবেন না।

আগামী জাতীয় সংসদ সম্পর্কে হাসানুল হক ইনু বলেন, যাই হোক না কেন, যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। শান্তি প্রক্রিয়া ও উন্নয়নের ধারা অব্যবহত রাখতে জাসদসহ ১৪ দল এক সাথে ভোট করবে। নির্বাচনের আগে কোন ভুতুড়ে সরকার এদেশে আসবে না। বিএনপি যাই বলুক না কেন, ভোটে কে আসলো আর কে আসলো না এটা দেখার সময় আমাদের নাই।

জাসদ সভাপতি বলেন, বাংলাদেশর ভোটে কোন বিদেশী বা দেশী মহল আটকাতে পারবে না। আমেরিকার ভিসা নীতি না ইউরোপের নির্বাচনী নীতি সেগুলো নিয়ে মাথা ঘমানোর সময় বাংলার জনগনের নাই। আমেরিকা রাজনীতি আমেরিকার কাছে। বাংলার রাজনীতি আমার কাছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত