ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সংবাদ স‌ম্মেল‌নে কাউন্সিলর রাজীব

‘ভাতিজাকে কাউন্সিলর বানাতেই আমাকে গ্রেপ্তার করানো হয়’

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ২৮ মে ২০২৩, ১৪:৩৫

‘ভাতিজাকে কাউন্সিলর বানাতেই আমাকে গ্রেপ্তার করানো হয়’
ডিআরইউতে সংবাদ স‌ম্মেল‌নে সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব । ছবি: প্রতিনিধি

একজন প্রভাবশালী ব্যক্তি ও তার ভাই জোসেফ-হারিস-আনিসের উদ্দেশ্য হাসিলের জন্য ভাতিজাকে কাউন্সিলর বানাতে পরিকল্পিতভাবে গ্রেপ্তার করা হয় ব‌লে অভিযোগ ক‌রে‌ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব। একইসঙ্গে এই বিশেষ মহলের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ও ৩৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়।

সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব বলেন, খুব অল্প বয়সেই আমি সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছি দেখে ঈর্ষান্বিত হয় ঢাকার সন্ত্রাসীগোষ্ঠী তোফায়েল আহমেদের জোসেফ-হারিস-আনিস গং নিজেদের স্বার্থ উদ্ধারের জন্য ২০১৯ সালের অক্টোবরে আমাকে গ্রেপ্তার করানো হয়। এসব কিছু করা হয়েছে একজন প্রভাবশালী ব্যক্তি ও তার সন্ত্রাসী ভাইদের উদ্দেশ্য হাসিলের জন্য।

তিনি আরও বলেন, আমাকে আটকের পর রাতভর আমার বাসা ও অফিসে তল্লাশি অভিযান চলেছিল। বিভিন্ন গোয়েন্দা সংস্থা তাদের মতো করে সন্ধান করেছে। তবে অভিযান শেষে অভিযান পরিচালনাকারী দল গণমাধ্যমকে জানিয়েছিল, আমার কোন ক্যাসিনো সম্পৃক্ততা নেই। অথচ সেই অভিযান ছিল ‘ক্যাসিনো অভিযান’। এমনকি বিদেশে আমার কোন ব্যাংক অ্যাকাউন্টের তথ্য-প্রমাণও আইনশৃঙ্খলাবাহিনী তাদের তদন্তে পায়নি।

সাবেক এই কাউন্সিলর বলেন, আমার বিরুদ্ধে ২০১৯ সালে গ্রেপ্তারের আগ পর্যন্ত একটা মামলা কিংবা জিডি পর্যন্ত ছিল না। কোন অপরাধের সঙ্গে জড়িত না হয়েও শুধুমাত্র ওই সন্ত্রাসীগোষ্ঠীর প্রভাবে আমাকে গ্রেপ্তার করা হয়েছিল।

বিনা অপরাধে তিন বছরের বেশি সময় জেলে থাকতে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমার জীবন থেকে তিনটি বছর কেড়ে নেয়া হয়েছে। বর্তমানে আমি এবং আমার পরিবার ওই সন্ত্রাসীগোষ্ঠীর হুমকির মুখে আছি। আমার প্রাণনাশের শঙ্কা রয়েছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার সঙ্গে ঘটে যাওয়া অমানবিক ঘটনায় জড়িত বিশেষ মহলের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মোহাম্মদপুর এলাকায় আরো কাউন্সিলর রয়েছে, তাহলে শুধুমাত্র আপনাদের দুইজনকেই কেন টার্গেট করা হলো জানতে চাইলে রাজীব বলেন, আপনারা জানেন তাদের ভাতিজা আসিফ, যিনি ইতোপূর্বে মাদক মামলায় গ্রেপ্তার হয়েছিলেন। আমার নির্বাচিত এলাকায় তাকে কাউন্সিলর বানাতেই আমাকে টার্গেট করা হয়। ৯০ দশক থেকেই তাদের ওই এলাকায় বেশি জমিজমা, যেখানে তাদের পুরানো আবাস রয়েছে। আমাকে নির্মূল করতেই মিথ্যা অভিযোগে আমাকে গ্রেপ্তার করানো হয়।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরআই

  • সর্বশেষ
  • পঠিত