ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২৩, ২১:০৪  
আপডেট :
 ২৮ মে ২০২৩, ২১:০৭

বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা
ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপেরে ঘটনা ঘটেছে। এঘটনায় আধঘণ্টা ধরে যানবাহন চলাচল বন্ধ থাকলে ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

রোববার বিকেল সোয়া ৫টার দিকে বহদ্দারহাট মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী নগরে বাকলিয়া এক্সেস রোড এলাকা থেকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে মিছিল বের হয়। মিছিলটি বহদ্দারহাট এলাকায় পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে নেতাকর্মীরা। এতে পুলিশ ছত্রভঙ্গ হয়ে পড়ে। তবে বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলেও পুলিশ পাল্টা কোনো অ্যাকশনে যায়নি।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম জানান, হঠাৎ করে মিছিলের শেষ পর্যায়ে এসে এমন ঘটনা ঘটেছে। এখনও কাউকে আটক করা হয়নি। পুলিশের ওপর হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির দপ্তরের দায়িত্ব প্রাপ্ত ইদ্রিস আলী জানান, বিএনপির মিছিলটি বহদ্দারহাট মোড়ে এসে যখন বিএনপির সিনিয়র নেতৃবন্ধের বক্তব্য শেষে সবাইকে বিদায় নিয়ে শান্তিপূর্ণভাবে বাসায় ফিরতে ডা. শাহাদাত ভাই অনুরোধ করছিলেন তখন পুলিশ বাঁশি দিয়ে সড়ক থেকে নেতা কর্মীদের সড়াতে চেষ্টা করলে কিছু নেতাকর্মীর সাথে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে আমরা পুলিশের সিনিয়র কর্মকর্তাদের সাথে কথা বলে বিষয়টি সেখানে সমাধান করি। এই ঘটনায় কাউকে আটক করা হয়নি বা কেউ আহত হয়নি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত