ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় সৎ ভাইকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০০:০১

কুষ্টিয়ায় সৎ ভাইকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ায় সৎ ভাইকে কুপিয়ে হত্যার দায়ে ভাই মিলন হোসেনকে (৩৮) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার বেলা ৪টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন দন্ডাদেশ প্রাপ্ত আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মিলন হোসেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জামালপুর কান্দিপাড়া গ্রামের নান্দু মন্ডলের ছেলে। একই সাথে আদালত এই মামলার অপর আসামি সোহেল রানাকে বেকসুর খালাস প্রদান করেছেন। কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌশলি (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জামালপুর কান্দিপাড়া গ্রামের নান্দু মন্ডলের ছেলে মিলন হোসেনের সাথে তার সৎ ভাই ফামিদ হোসেনের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। এই বিরোধের জের ধরে গত ২০২১ সালের ১১ এপ্রিল সকালে বাড়ীর পাশের একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় মিলন হোসেন তার হাতে থাকা মাংস কাটা চাপাতি দিয়ে পেছন থেকে এলোপাথাড়ী কুপিয়ে সৎভাই ফামিদকে হত্যা করে।

হত্যাকান্ডের পরের দিন নিহত ফামিদের স্ত্রী রোজিনা খাতুন বাদী হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্র্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামী মিলন হোসেন এবং সোহেল রানাকে অভিযুক্ত করে ২০২১ সালের ২৬ সেপ্টেম্বর মামলার চুড়ান্ত তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। পরে দীর্ঘ শুনানী শেষে মামলার ৯ জন সাক্ষীর স্বাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত আসামী মিলন হোসেনকে মৃত্যুদণ্ড ও অপর আসামি সোহেল রানাকে বেকসুর খালাস প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত