ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রাতে দেখে নেয়ার হুমকি দিয়ে ভোরে খুন, গ্রেপ্তার ৪

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০১:১২

রাতে দেখে নেয়ার হুমকি দিয়ে ভোরে খুন, গ্রেপ্তার ৪
ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার নয়াবাজার এলাকায় রাতে দেখে নেয়ার হুমকি দিয়ে ভোরে ছুরিকাঘাতে যুবককে খুনের ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার রাঙামাটি জেলার কোতয়ালী থানা একটি আবাসিক হোটেল থেকে ও নগরের কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- হালিশহর থানার মো. আবুল হাসেমের ছেলে আবু তাহের রাজীব (২৩), লক্ষ্মীপুর জেলার সদর থানার আনোয়ার হোসেনের ছেলে দেলোয়ার হোসেন জয় (২৭) ও হালিশহর থানার মো. ইব্রাহিমের ছেলে রায়হান সজীব (২২) ও নয়াবাজার এলাকার আবুল হাসেমের ছেলে আবুল হাসনাত রানা (৩০)।

নিহত আজাদের বড় ভাই মফিজুর রহমান জানিয়েছিলেন, আজাদুর রহমান ও মফিজ নয়াবাজার মোড়ে রহিম নামে একজন ঠিকাদারের মালিকানাধীন একটি খালি জায়গার দেখভাল ও নৈশ প্রহরীর কাজ করে। শনিবার মধ্যরাতে খালি জায়গার গেটে এক যুবককে প্রস্রাব করতে দেখে মফিজ বাধা দেন। ওই সময় আজাদ ও তার বড় ভাই ওই যুবককে বকাঝকা করে। যুবককে মফিজ একটি চড়ও দেন। বিষয়টি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ওই যুবক ফোন করে রাজু, ফয়সালসহ সাত আটজন যুবককে ডেকে নিয়ে আসে। পরবর্তীতে আসামিরা দেখে নিবে বলে হুমকি দিয়ে চলে যায়।

রবিবার ভোর আনুমানিক পাঁচটায় আজাদ নাস্তা আনতে বাসা থেকে বের হয়ে গলির মুখে যেতেই ওঁৎপেতে থাকা যুবকরা তাকে ছুরিকাঘাত করে। আহত আজাদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, ঘটনার পরপরই গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায় আসামিরা। পরে গোপন তথ্যের ভিত্তিতে রাঙামাটি জেলার কোতয়ালী থানার একটি আবাসিক হোটেল থেকে আবু তাহের রাজীব, দেলোয়ার হোসেন জয়, মো. রায়হান সজীবকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরের কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে আবুল হাসনাত রানাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তার করা চারজনের মধ্যে তিনজনের নামই মামলার এজাহারে নেই। প্রাথমিক তদন্তে তাদের সম্পৃক্ততা পেয়ে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ছুরিকাঘাতে মৃত্যুর কোলে ঢলে পড়ার আগে ওসমান, আবুল হাসান রাজু, ফয়সাল আহম্মদ চৌধুরী ওরফে রিহান ফয়াসাল চৌধুরী ও আবু তাহের রাজিব নামে চার জনের নাম বলে গেছেন আজাদ।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত