ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

জয়পুরহাটে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৭:২৬

জয়পুরহাটে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তি। ছবি: প্রতিনিধি

জয়পুরহাটে আলম খাঁ হত্যা মামলায় মো. শাহিন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

এছাড়া টাকার বিনিময়ে মামলাটি আপোষের নামে আসামিদের কাছ থেকে টাকা নেয়া ও সেই তথ্য আদালতে গোপন করার দায়ে মামলার বাদি আনজুয়াকে ৫ বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। তাছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত শাহিন ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের মৃত মনির উদ্দীনের ছেলে। আর আনজুয়ারা একই গ্রামের আলম খাঁর স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের আলম খাঁর কাছ থেকে ৭ হাজার টাকা ধার নেন শাহিন। এই নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। সেই টাকা ফেরত দেয়ার জন্য ২০০৬ সালের ২০ মে রাতে আলমকে বাড়ি থেকে ডেকে শাহিন তার নিজ বাড়িতে নিয়ে যায়। সেখানে তাকে শ্বাসরোধ করে বাড়ির পাশে ফেলে রাখে। পরে স্থানীয়রা অসুস্থ অবস্থায় আলমকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় ক্ষেতলাল থানায় ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী আনজুয়ারা। মামলার দীর্ঘ শুনানি শেষে শাহিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তার মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

এর আগে সেই মামলাটি আপোষের জন্য আসামিদের কাছ থেকে টাকা নেন মামলার বাদি আনজুয়ারা এবং সেই তথ্য তিনি আদালতে গোপন ও মিথ্যা তথ্য দেয়ার দায়ে তার ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য আসামিদের মামলা থেকে খালাশ দেয়া হয়।

আরও পড়ুন: গাছের সঙ্গে বেঁধে স্বামীকে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত